বৃহস্পতিবার ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিএনপি মাদক কারবারিদের উৎসাহিত করছে: হানিফ

  |   শনিবার, ২৬ মে ২০১৮ | প্রিন্ট

বিএনপি মাদক কারবারিদের উৎসাহিত করছে: হানিফ

উস্কানিমূলক বক্তব্য দিয়ে বিএনপি মাদক কারবারিদের উৎসাহিত করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

তিনি বলেছেন, প্রধানমন্ত্রীর নির্দেশে আইনশৃঙ্খলা বাহিনী মাদক নির্মূলে কঠোর পদক্ষেপ নিয়েছে। আইন-শৃঙ্খলা বাহিনীর মাদকবিরোধী অভিযান চালিয়ে দেশের মানুষের মধ্যে যখন স্বস্তি এনেছে ঠিক তখনই বিএনপির পক্ষ থেকে উস্কানিমূলক বক্তব্য দিয়ে মাদক কারবারিদের উৎসাহিত করা হচ্ছে।

শনিবার দুপুরে কুষ্টিয়ার নিজ বাসভবনে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় সাংবাদিকদের সামনে তিনি এসব কথা বলেন। ‘মাদকবিরোধী অভিযানের নামে সরকার নির্বিচারে মানুষ হত্যা করছে’ বিএনপি নেতা রুহুল কবির রিজভীর এমন বক্তব্যের প্রেক্ষিতে এসব কথা বলেন হানিফ।

গত ৩ মে ঢাকায় র‌্যাবের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জঙ্গিবিরোধী অভিযানের মতো মাদকের বিরুদ্ধেও কঠোর অবস্থান নিতে বাহিনীটিকে নির্দেশ দেন। এরপরই মাদকবিরোধী সাঁড়াশি অভিযান শুরু করে র‌্যাব।  পাশাপাশি পুলিশ ও ডিবি পুলিশও অভিযানে মাঠে নামে। সবমিলিয়ে গত ৪মে থেকে অভিযান শুরুর পর শনিবার পর্যন্ত অন্তত ৮৪ মাদক বিক্রেতা নিহত হলেন। এর মধ্যে গত সাত দিনে দেশের বিভিন্ন জেলায় কথিত বন্দুকযুদ্ধে ৬৭ ‘মাদক কারবারির’ মৃত্যু হয়।

কুষ্টিয়ায় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় শেষে হানিফ বলেন,‘বিএনপি যে দেশ ও দেশের মানুষের জন্য মঙ্গলজনক কিছু চায় না এটা আরেকবার প্রমাণিত হলো। বিএনপির বক্তব্য মাদক কারবারিদের আশ্রয় দেয়ার কৌশল। এটা জাতির জন্য খুবই দুর্ভাগ্যজনক।’ এ সময় বিএনপিকে দেশের স্বার্থে মাদক নিয়ে ‘নোংরা’ রাজনীতি না করার পরামর্শ দেন হানিফ।

‘একফোঁটা পানিরও চুক্তি হয়নি’ মির্জা ফখরুলের এমর মন্তব্যের প্রেক্ষিতে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ‘প্রধানমন্ত্রী পৃথিবীর যে দেশেই রাষ্ট্রসফরে গেছেন, ফিরে এসে তিনি সাংবাদিকদের সামনে সংবাদ সম্মেলন করে দেশবাসীকে সব জানিয়েছেন। এজন্য তার ফিরে আসা পর্যন্ত মির্জা ফখরুলকে অপেক্ষা করতে হবে।’

এ সময় আরও উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান, শিক্ষা বিষয়ক সম্পাদক রাজু আহম্মেদ, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতাসহ আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:৪২ | শনিবার, ২৬ মে ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com