শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপি আবারও নাশকতা করবে : শাজাহান খান

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৫ মে ২০২৩ | প্রিন্ট

বিএনপি আবারও নাশকতা করবে : শাজাহান খান

বিএনপি আন্দোলনের নামে আবারও নাশকতা করবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খান।

 

আজ (২৫ মে) জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। ‘মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে আমরা ঐক্যবদ্ধ’ শীর্ষক সংবাদ সম্মেলনের আয়োজন করে উপজেলা কমান্ডার অ্যাসোসিয়েশন সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদ।

 

শাজাহান খান বলেন, ‘আমি একটা কথা বারবার বলি তা হলো ঘর পোড়া গরু সিঁদুরে মেঘ দেখলেই ভয় পায়। আমাদের আশঙ্কা ও বিশ্বাস, সেটি হলো- বিএনপি ২০১৩-১৪ ও ১৫ সালে যেভাবে আগুন দিয়ে পুড়িয়ে শ্রমিক, কর্মচারী ও পেশাজীবীদের হত্যা করেছে, বর্তমানে তাদের এই আন্দোলনের পেছনের পর্দার অন্তরালে সেই ভয়ংকর দৃশ্য রয়েছে। যে দৃশ্যের অবতরণ কিছুটা মঙ্গলবার (২৩ মে) ঘটেছে। তারা আবার সেই নাশকতার মধ্যে যাবেই। তারা চেষ্টা করছে শেখ হাসিনাকে হত্যা করার জন্য। যেমন করে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছিল। পরবর্তী সময়ে শেখ হাসিনাকে ২১ বার হত্যার চেষ্টা করেছে।

 

শাজাহান খান বলেন, ‘প্রধানমন্ত্রীও বলেছেন- কোনও ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড ও নাশকতা করলে ছাড় দেওয়া হবে না। সুতরাং নাশকতা ও সন্ত্রাসী কর্মকাণ্ড করার চেষ্টা করে… তাহলে আমাদের প্রয়োজন নেই, জনগণই তাদের প্রতিহত করা হবে।

 

শাজাহান খান   আরও বলেন, ‘আওয়ামী লীগের সঙ্গে বিভিন্ন রাজনৈতিক দল আছে, যারা মুক্তিযুদ্ধের দল। যারা মুক্তিযুদ্ধ করেছে সেই রাজনৈতিক দলগুলোকে আহ্বান করব- আপনাদের পরিচয় হলো আপনারা মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করছেন। আপনারা ঐক্যবদ্ধ হোন, সময় এসেছে এই নাশকতামূলক আন্দোলনকে প্রতিহত করার জন্য।

 

মুক্তিযোদ্ধা সংসদের নির্বাচনের প্রসঙ্গে শাজাহান খান বলেন, ‘নির্বাচনটি এই মাসেই আশা করেছিলাম। কিন্তু হয়নি। তাই বলে নির্বাচন বাতিল নয়, পরে হবে।

 

আগামী ২৮ তারিখ মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে সারাদেশে মানববন্ধন করা হবে বলে জানান শাজাহান খান। বলেন, ‘ঢাকায় জাতীয় প্রেস ক্লাবে মানববন্ধন অনুষ্ঠিত হবে। একইভাবে সারাদেশে নয়টি সমাবেশ করব। এরপর আগামী অক্টোবরে ঢাকায় সমাবেশ করব আমরা। সেখানে প্রধানমন্ত্রী উপস্থিত থাকার বিষয়ে পজিটিভ আছে।

 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদের সাধারণ সম্পাদক ওসমান আলী ও যুগ্ম সদস্য সচিব এবি এম সুলতান আহমেদসহ আরও অনেকে।

Facebook Comments Box
advertisement

Posted ১০:৫৯ | বৃহস্পতিবার, ২৫ মে ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com