শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপির সংবাদ সম্মেলনে আন্দোলনের যে ডাক দেয়, তা বর্ষাকালের ব্যাঙ ডাকার মতো: হাছান মাহমুদ

  |   বৃহস্পতিবার, ১০ মে ২০১৮ | প্রিন্ট

বিএনপির সংবাদ সম্মেলনে আন্দোলনের যে ডাক দেয়, তা বর্ষাকালের ব্যাঙ ডাকার মতো: হাছান মাহমুদ

বিএনপির নেতারা সকাল বিকাল সংবাদ সম্মেলন করে গণআন্দোলনের গণজোয়ার তৈরি করতে সিজনাল আন্দোলনের যে ডাক দেয়, তা বর্ষাকালের ব্যাঙ ডাকার মতো বলে মন্তব্য করেছে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার দুপুরে প্রখ্যাত পরমাণু বিজ্ঞানী মরহূম এম এ ওয়াজেদ মিয়ার নবম মৃত্যু বার্ষিকী ও মহান মে দিবস উপলক্ষ্যে জাতীয় ডিজিটাল সড়ক পরিবহন শ্রমিকলীগের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, বিএনপি নেতারা সংবাদ সম্মেলন এক এক সময় আন্দোলনের গণজোয়ার তৈরি করবেন, কখনও রোজার পর, কখনও এই দিবসের পর , কখনও ঐ দিবসের পরে আন্দোলন করবে বলে হুমকি দেয়। বর্ষাকালে যখন বৃষ্টি ফলে ব্যাঙের আর কোথাও যাওয়ার জায়গা থাকে না। তখন ব্যাঙ ডাকাডাকি করে। বিএনপির নেতারা এমনিভাবে ডাকাডাকি করে।

তিনি বলেন, আজকে বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ হবে। বিএনপি মনে হয় এটাকেউ বলবে ভারতের ষড়যন্ত্র। বিএনিপর আমলে যখন বিনা পয়সায় সাব-মেরিনে যুক্ত হওয়ার সুযোগ ছিল। তখন বিএনপি সরকার বলছে সাব-মেরিনের সাথে যুক্ত হলে বাংলাদেশের সকল তথ্য পাচার হয়ে যাবে।

ডিজিটাল সড়ক পরিবহন শ্রমিকলীগের উদ্দেশ্যে তিনি বলেন, শ্রমিকদের দাবির সঙ্গে আমি একমত। শ্রমিকদের অনেক দাবি ইতোমধ্যে পূরণ হয়েছে। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর জাতীয় মজুরি বোর্ড গঠন করা হয়েছে। শ্রমিকদের বিভিন্ন সুযোগ-সুবিধা দেয়া হচ্ছে। অন্যদিকে আমরা দেখলাম বেগম খালেদা জিয়ার দল ঘুমন্ত শ্রমিকদের ওপর পেট্রোল মেরে শ্রমিকদের পুড়িয়ে মেরেছে। গত তিন বছরে আন্দোলনের নামে অনেক শ্রমিক আগুন দিয়ে পুড়িয়ে মেরেছে।

হাছান মাহমুদ বলেন, বিএনপির নেতারা ভিন্ন রকম আন্দোলন করবে। গতকার আদালতে যে হট্টগোল সৃষ্টি করেছে ঐ তাদের ভিন্ন মতের আন্দোলন। আমি কর্তৃপক্ষকে বলবো যারা আদালতের মধ্যে অস্বাভাবিক আচরণ ও হট্টগোল সৃষ্টি করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হোক।

এম কে রানা ভান্ডারির সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন হাবিবুর রহমান সিরাজ, বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মন্টু, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সিরাজুল ইসলাম, আমিনুল হক ফারুক প্রমূখ।

Facebook Comments Box
advertisement

Posted ১৪:২০ | বৃহস্পতিবার, ১০ মে ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com