বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বঙ্গবন্ধুর জন্ম না হলে এদেশ স্বাধীন হতো না

  |   বুধবার, ৩০ মার্চ ২০২২ | প্রিন্ট

বঙ্গবন্ধুর জন্ম না হলে এদেশ স্বাধীন হতো না

আল আমিন মন্ডল (বগুড়া) : বগুড়া পৌর আওয়ামী লীগের সভাপতি ও গাবতলী উপজেলা চেয়ারম্যান রফি নেওয়াজ খান রবিন বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন একজন মহান নেতা। যে নেতার জন্ম না হলে আমরা স্বাধীনতা পেতাম না, পেতাম না লাল-সবুজের পতাকা ও মানচিত্র। যে নেতা ১৯৫২ এর ভাষা আন্দোলন থেকে শুরু করে ১৯৭১ এর মুক্তিযুদ্ধের নেতৃত্ব দিয়েছেন। প্রতিটি আন্দোলনে তিনি সফলতা অর্জন করেছেন। পরবর্তীতে নির্বাচনের মধ্যদিয়ে বঙ্গবন্ধু রাষ্ট্রগঠন করে যুদ্ধবির্ধস্ত বাংলাদেশকে খুব অল্প সময়ের মধ্যে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করে গড়ে তোলার চেষ্টা করেছেন। কিন্তু ১৯৭৫ এর ১৫আগষ্ট রাতে বঙ্গবন্ধুসহ স্বপরিবারকে হত্যা করে ঘাতকরা। কিন্তু সেইদিন বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহেনা লেখাপড়ার জন্য বিদেশে অবস্থান করায় প্রাণে বেঁচে যান তারা। তিনি বলেন, বঙ্গবন্ধুর জীবনাদর্শ বুকে ধারণ করে নতুন প্রজন্মকে গড়ে উঠতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার কাজে এগিয়ে আসতে হবে।

গতকাল বুধবার গাবতলী উপজেলা পরিষদের উদ্যোগে স্থানীয় হাইস্কুল মাঠে মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের নিয়ে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক’ আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। গাবতলীর ইউএনও রওনক জাহান এর সভাপতিত্বে আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন বন ও পরিবেশ বিষয়ক অধিদপ্তরের উপ-মন্ত্রীর একান্ত সচিব আবু নাছের উদ্দিন ও জেলা আ.লীগের সিনিয়র সহ-সভাপতি টি.এম মুসা পেস্তা।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন এ্যাসিল্যান্ড মিজানুর রহমান, থানার ওসি সিরাজুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম মুক্তা ও রেকসেনা আকতার, উপজেলা আ’লীগের সভাপতি আব্দুর রাজ্জাক মিলু, সাধারণ সম্পাদক ফয়সাল খান জনি এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জাকির হোসেন। আরো বক্তব্য রাখেন উপজেলা একাডেমিক সুপারভাইজার রাশেদা খানম, অধ্যক্ষ রেজাউল বারী, প্রধান শিক্ষক এমদাদুল হক, মোস্তাফিজার রহমান মজনু, আব্দুস সবুর পিন্টু, উপজেলা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান পান্না, সাধারণ সম্পাদক বিপ্লব সরকার, শিক্ষার্থী মার্জিয়া আকতার, মেহজাবিন, দিয়ামনি প্রমুখ। সঞ্চালনায় ছিলেন মোস্তফা কামাল স্বপন, মুশফিকুর রহিম ও মিস্টি ইসলাম। সভা শেষে অনুষ্ঠানে বঙ্গবন্ধুর ভাষণ, গান পরিবেশনকারীদের মাঝে সোনার তৈরী বঙ্গবন্ধুর ম্যুড়াল ক্রেষ্ট প্রদান করেন অতিথিবৃন্দ।

 

Facebook Comments Box
advertisement

Posted ১৪:৩৩ | বুধবার, ৩০ মার্চ ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com