বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেনীর ৭০ শতাংশ নির্বাচনী ভোটকেন্দ্রই ঝুঁকিপূর্ণ

  |   শনিবার, ২৯ ডিসেম্বর ২০১৮ | প্রিন্ট

ফেনীর ৭০ শতাংশ নির্বাচনী ভোটকেন্দ্রই ঝুঁকিপূর্ণ

একাদশ সংসদ নির্বাচনে ফেনীর ৩টি সংসদীয় আসনের ৩৫৮টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এর মধ্যে ২৫২টি ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ (অধিক গুরুত্বপূর্ণ) হিসেবে চিহ্নিত করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এসব কেন্দ্রে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ফেনী জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান বলেন, নির্বাচনে ফেনীর ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলো চিহ্নিত করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তাদের দেয়া তথ্য অনুযায়ী ঝুঁকিপূর্ণ কেন্দ্র চিহ্নিত করা হয়েছে। ছয় উপজেলায় ঝুঁকিপূর্ণ কেন্দ্রের সংখ্যা শতকরা ৭০ শতাংশ। এর মধ্যে সর্বোচ্চ ঝুঁকিপূর্ণ ভোটকেন্দ্র রয়েছে পরশুরাম উপজেলায়।

ফেনীর ৩টি সংসদীয় আসনের মোট ভোটকেন্দ্র ৩৫৮টি। এর মধ্যে ২৫২টি ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ। বাকি ১০৬টি ভোটকেন্দ্রেকে সাধারণ ভোটকেন্দ্র বলে চিহ্নিত করা হয়েছে।

সূত্র মতে, সদর উপজেলার ১২৬টির মধ্যে ৮৫টি ঝুঁকিপূর্ণ ও সাধারণ ৪১টি ভোটকেন্দ্র। দাগনভূঞা উপজেলার ৬৪টির মধ্যে ৫৪টি ঝুঁকিপূর্ণ ও সাধারণ ১০টি ভোটকেন্দ্র। সোনাগাজী উপজেলার ৬২টির মধ্যে ৩৬টি ঝুঁকিপূর্ণ ও সাধারণ ২৬টি ভোটকেন্দ্র। ছাগলনাইয়া উপজেলার ৪৭টির মধ্যে ৩৮টি ঝুঁকিপূর্ণ ও সাধারণ ৯টি ভোটকেন্দ্র। ফুলগাজী উপজেলার ৩০টির মধ্যে ২৩টি ঝুঁকিপূর্ণ ও সাধারণ ৭টি ভোটকেন্দ্র। পরশুরাম উপজেলার ২৯টির মধ্যে ১৬টি ঝুঁকিপূর্ণ ও সাধারণ ১৩টি ভোটকেন্দ্র।

জেলা পুলিশ জানায়, গুরুত্বপূর্ণসহ সকল ভোটকেন্দ্রে অতিরিক্ত ফোর্স থাকবে। এ জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। গুরুত্বপূর্ণ ভোট কেন্দ্রের মধ্যে সর্বোচ্চ নিরাপত্তা দেবে পুলিশ। এ লক্ষ্যে নানা পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। পুলিশি টহল জোরদার করা হয়েছে। শনিবার রাত থেকে কেন্দ্রের দায়িত্ব নেবে পুলিশ। পূর্ব-পশ্চিম

Facebook Comments Box
advertisement

Posted ২০:৩১ | শনিবার, ২৯ ডিসেম্বর ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com