শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ফায়ার সার্ভিসকে আধুনিক ও যুগোপযোগী করে গড়ে তোলা হবে: স্বরাষ্টমন্ত্রী

  |   শনিবার, ০৯ এপ্রিল ২০২২ | প্রিন্ট

ফায়ার সার্ভিসকে আধুনিক ও যুগোপযোগী করে গড়ে তোলা হবে: স্বরাষ্টমন্ত্রী

ফায়ার সার্ভিসকে আগামী দিনে একটি দক্ষ, অভিজ্ঞ, প্রশিক্ষিত, আধুনিক ও যুগোপযোগী বাহিনী হিসেবে গড়ে তোলা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

 

শনিবার  বিকাল সাড়ে ৫টায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দপ্তরে ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ইফতার ও দোয়া মাহফিলে মন্ত্রী এসব কথা বলেন। এতে বিশেষ অতিথি হিসেবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মোকাব্বির হোসেন উপস্থিত ছিলেন।

 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আগে আগুন ধরলে ফায়ার সার্ভিসের যেতে অনেক দেরি হতো এখন তাৎক্ষণিক আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস ঝাঁপিয়ে পড়তে পারে। সার্ভিসের একাডেমিক কাজ চলছে, উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখা হয়েছে। ফায়ার সার্ভিস এগিয়ে যাচ্ছে এগিয়ে যাবে।

 

মন্ত্রী বলেন, দেশে জঙ্গিবাদ উৎপাটনের ক্ষেত্রে ফায়ার সার্ভিস কাজ করছে। জঙ্গি দমনের ক্ষেত্রে দ্য লাইফ সেভিং ফোর্স বাহিনীর সদস্যদের অবদান রয়েছে। তারা অগ্নি নির্বাপণ, দুর্যোগ মোকাবিলা, রোড এক্সিডেন্ট, জঙ্গি দমনসহ যেকোনো দুর্যোগ মোকাবিলায় কাজ করছে।

 

আসাদুজ্জামান খান বলেন, বঙ্গবন্ধু ফায়ার একাডেমি প্রতিষ্ঠার কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নের জন্য সরকার বিভিন্ন উন্নয়নমূলক কাজ করছে।

 

শুভেচ্ছা বক্তব্যে অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসাইন সবাইকে স্বাগত জানান এবং ইফতার ও দোয়া মাহফিলে অংশগ্রহণ করায় মন্ত্রী, সুরক্ষা সেবা বিভাগের সচিবসহ আগত অতিথিদের প্রতি কৃতজ্ঞতা জানান। শুভেচ্ছা বক্তব্যের পর ফায়ার সার্ভিসের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন স্বরাষ্ট্রমন্ত্রী।

 

ফায়ার সার্ভিসের সব বিভাগ ও জেলা অফিসে একইভাবে ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়। ফায়ার সার্ভিসের নিজস্ব মসজিদগুলোতে ইফতার শেষে মোনাজাতে ফায়ার সার্ভিসসহ সারা দেশের শান্তি ও কল্যাণ কামনা করা হয়।

 

অনুষ্ঠানে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও সুরক্ষা সেবা বিভাগ, প্রতিষ্ঠান প্রধান ও অন্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ১৬:৫০ | শনিবার, ০৯ এপ্রিল ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com