শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রস্তাবিত বাজেট আ’লীগের লুটেরা ব্যবসায়ীদের স্বার্থে: রিজভী

  |   শুক্রবার, ১০ জুন ২০২২ | প্রিন্ট

প্রস্তাবিত বাজেট আ’লীগের লুটেরা ব্যবসায়ীদের স্বার্থে: রিজভী

প্রস্তাবিত বাজেট আওয়ামী লীগের লুটেরা ব্যবসায়ীদের স্বার্থে দেওয়া হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

তিনি বলেন, এই বাজেট গরিব মারার বাজেট। গরিব মানুষের গলায় ছুরি দেওয়ার বাজেট। জনগণের রক্ত চুষে নেওয়ার বাজেট। অনেকে বলেছেন- প্রস্তাবিত বাজেট জনগণের স্বার্থ রক্ষায় নয়, ব্যবসায়ীদের স্বার্থ রক্ষার বাজেট। আমি বলতে চাই- এই বাজেট ব্যবসায়ীদের স্বার্থে নয়, আওয়ামী লীগের লুটেরা ব্যবসায়ীদের স্বার্থে দেওয়া হয়েছে। সামগ্রিকভাবে পানের দোকান থেকে শুরু করে সত্যিকারের ব্যবসায়ীদের কোনো স্বার্থ রক্ষা এই বাজেট দিয়ে হবে না।

শুক্রবার (১০ জুন) দুপুরে নয়াপল্টনে জিয়াউর রহমানের ৪১তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে ঢাকা মহানগর পূর্ব ছাত্রদল আয়োজিত তবারক বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, এই সরকারের বাজেট দেওয়ার কোনো অধিকার নেই। জনগণের ম্যান্ডেট নিয়ে এই পার্লামেন্ট গঠিত হয়নি। এই পার্লামেন্ট জনগণের ভোটে নির্বাচিত কোনো পার্লামেন্ট নয়। আন্তর্জাতিকভাবে স্বীকৃতি পেয়েছে আগের রাতে ভোট ডাকাতি করে এরা জোর করে ক্ষমতা ধরে রেখেছে। তাই জনগণের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলার কোনো অধিকার তাদের নেই।

‘প্রস্তাবিত বাজেটে কর্মসংস্থান সৃষ্টি হবে’ অর্থমন্ত্রীর এমন বক্তব্যের পরিপ্রেক্ষিতে তিনি বলেন, আমি অর্থমন্ত্রীর উদ্দেশে বলতে চাই- এই বাজেট মহা জালিয়াতির বাজেট, এই বাজেট দিয়ে কোনো কর্মসংস্থান সৃষ্টি হবে না। আরও লাখ লাখ বেকার সৃষ্টি হবে। সেই বেকার বাড়ার বাজেট হলো এটি।

ঢাকা মহানগর পূর্ব ছাত্রদলের সভাপতি খালিদ হাসান জ্যাকির সভাপতিত্বে ও সদস্য সচিব আল আমীনের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন- ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য রবিউল আলম রবি, যুবদল নেতা গোলাম মাওলা শাহীন, ছাত্রদল সভাপতি রওনাকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাঈফ মাহমুদ জুয়েল প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১৮:০১ | শুক্রবার, ১০ জুন ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com