মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

প্রধানমন্ত্রী সব সময় মিথ্যাচার করছেন: এমপি হারুন

  |   শুক্রবার, ২১ জানুয়ারি ২০২২ | প্রিন্ট

প্রধানমন্ত্রী সব সময় মিথ্যাচার করছেন: এমপি হারুন

বিএনপির যুগ্ম মহাসচিব ও সংসদীয় দলের প্রধান হারুনুর রশীদ বলেছেন, প্রধানমন্ত্রী সব সময় মিথ্যাচার করছেন। সংসদে, সংসদের বাইরে তিনি প্রতিনিয়ত বলেন, আমি জনগণের সমর্থন নিয়ে ক্ষমতায় আছি। আমি আপনাদের সঙ্গে যে ওয়াদা করেছি তা পালন করছি। তিনি প্রতিনিয়ত এসব মিথ্যা বলে যাচ্ছেন।

শুক্রবার (২১ জানুয়ারি) দুপুরে শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে শাহবাদ থানা কৃষকদল আয়োজিত দোয়া মাহফিল অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, কৃষক দলের সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিন, যুগ্ম মহাসচিব মোশারফ হোসেনের রোগমুক্তি কামনায় এই দোয়ার আয়োজন করা হয়।

হারুনুর রশীদ বলেন, গতকাল পত্রিকায় দেখলাম, ১২টি মানবাধিকার সংস্থা জাতিসংঘের পিস কিপিং মিশনে র‌্যাবকে নিষেধাজ্ঞা দেওয়ার অনুরোধ জানিয়েছে। সামনে কিন্তু একটা মেসেজ এসে গেছে। ইতোমধ্যে দেখেছেন সংসদে আমাদের পররাষ্ট্র প্রতিমন্ত্রী কেঁচো খুঁজতে গিয়ে সাপ বের করে ফেলেছেন। বিএনপি নাকি লবিস্ট নিয়োগ করেছে। বিএনপির লবিস্টের দরকার নেই। বিএনপি যা সত্য দেশে যা সংগঠিত হচ্ছে, সেটার জন্যই লড়াই করছি।

তিনি বলেন, আওয়ামী লীগ ২০০৪ সাল থেকে সরকারি টাকায় অব্যাহতভাবে লবিস্ট নিয়োগ করেছে। আমরা সরকারের কাছে জানতে চাই, এই লবিস্টের টাকা, জনগণের ট্যাক্সের টাকা, কী কারণে, কোন মাধ্যমে, জনগণের কোনো অনুমোদন নাই, কেন টাকা বিনিয়োগ করেছে? ২০১৪ সালে তারা বিনাভোটে এসেছে। ২০১৮ সালে আমি এমপি, আমার বলতে লজ্জা লাগে, রাতের বেলা ভোটের বাক্স ভরা হয়েছিলো।

বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, আমরা একটা গভীর সংকটের মধ্যে রয়েছি। বিশেষ করে করোনা মহামারির কারণে আমরা সংকটে জর্জড়িত। আমি আপনাদের ধন্যবাদ জানাচ্ছি দোয়ার আয়োজন করার জন্য। আমাদের দেশনেত্রী খালেদা জিয়া, মহাসচিবসহ অসংখ্য নেতাকর্মী করোনায় আক্রান্ত হয়েছে। আমি তাদের সুস্থতা কামনা করছি।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আমি আপনাদের বিশেষ করে যারা ঢাকা মহানগরীতে আছেন তাদেরকে বলবো, এই মানববন্ধন পথসভা করে আওয়ামী লীগের পতন ঘটাতে পারবেন না। আমাদের নেত্রী খালেদা জিয়ার মুক্তির দাবিতে জেলা পর্যায়ের তিনটি সমাবেশে আমি গিয়েছি, সেখানে কিন্তু জনগণের ঢল নেমেছে। অনেক জায়গায় ১৪৪ ধারা ভেঙে সমাবেশ করেছি। ঢাকা মহানগরীতে আমাদের সেই পরিবেশ তৈরি করতে হবে।

এমপি হারুন আরো বলেন, সরকার খুবই দুর্বল অবস্থায় আছে, সেটা লক্ষ্য করেছেন। ইতোমধ্যে আন্তর্জাতিক সম্প্রদায় গত ১২ বছর ধরে বাংলাদেশের আইনপ্রয়োগকারী সংস্থা যে মানবাধিকার লঙ্ঘন করে চলেছে, সেটার ব্যাপারে নিষেধাজ্ঞা এসেছে। এখানেই থেমে নয়, অবিলম্বে দেখবেন জাতিসংঘ থেকেও নিষেধাজ্ঞা আসবে।

তিনি বলেন, ২০২৩ সালের জন্য আমাদের প্রস্তুতি গ্রহণ করতে হবে। ঢাকা মহানগরীতে আগে রাজপথ দখলের পরিকল্পনা করতে হবে। এছাড়া সরকারকে বিদায় করতে পারবেন না। আজকে সরকারের ওপর যে চাপ আসছে। এই চাপ বুঝতে হবে। ২০২৩ সালের নির্বাচন অবশ্যই অংশগ্রহণমূলক করতে হবে। না হলে সরকার মাফ পাবে না।

Facebook Comments Box
advertisement

Posted ১০:১২ | শুক্রবার, ২১ জানুয়ারি ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com