শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘প্রধানমন্ত্রী বেগম জিয়াকে আটকে রাখার কথা স্বীকার করলেন’

  |   রবিবার, ০৫ মে ২০১৯ | প্রিন্ট

‘প্রধানমন্ত্রী বেগম জিয়াকে আটকে রাখার কথা স্বীকার করলেন’

লন্ডনে সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছড়িয়ে পড়া ফোনালাপের কথিত অডিও প্রসঙ্গে নাগরিক ঐক্যের আহ্বায়ক আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, ফোনালাপটি যদি সত্যি হয় তবে এই প্রথম প্রধানমন্ত্রী স্বীকার করলেন, যে তিনি বেগম খালেদা জিয়াকে আটকে রেখেছেন।

রবিবার (৫ মে) জাতীয় প্রেসক্লাবের সামনে খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি ও পুনরায় নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া প্রধানমন্ত্রীর কথিত ওই অডিওতে শোনা যায়, তারেককে বলো বেশি বাড়াবাড়ি না করতে। তাহলে কিন্তু তার মা জেল থেকে বের হতে পারবে না। লন্ডনে আমাদের এখন কোনো হোটেল ভাড়া দেয় না। প্লিজ, হোটেলের আশপাশে ঝামেলা করো না।

মান্না ব‌লেন, আওয়ামী লীগের নেতারা বেগম জিয়ার মুক্তির জন্য আদালতের কাছে যেতে বলেছেন। কোন আদালতের কাছে যাব? যে আদালত ১০০ কোটি টাকা চুরির দায়ে চোরকে বেকসুর খালাস দেয় আর ২ কোটি টাকার দুর্নীতি মামলায় ৭ বছরের সাজা দেয়, সেই আদাল‌তের কাছে ?

তি‌নি ব‌লেন, বিএনপির চার জন সংসদ সদস্য যখন শপথ নিলেন তখন অনেকেই মনে করেছিল বেগম খালেদা বুঝি এবার মুক্তি পাবে। কিন্তু তা হয়নি, যে মামলা উঠে গেছে সেই মামলা আরও দুমাস পি‌ছি‌য়ে‌ছে। এরকম করে কিংবা কোন রকম সমঝোতা করে বেগম খালেদা জিয়া মুক্তি পাবে না। তার মুক্তির জন্য এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে যদি নির্বাচনের জন্য রাজপথে লড়াই করতে হবে। যদি খালেদা জিয়ার মুক্তি পায় তাহলে গণতন্ত্র মুক্তি পাবে।

আ‌য়োজক সংগঠ‌নের সভাপ‌তি শা‌মিমা র‌হিম এর সভাপ‌তি‌ত্বে মানববন্ধ‌নে আরও উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা সুকোমল বড়ুয়া, নির্বাহী কমিটির সদস্য ইসমাইল হোসেন বেঙ্গল, কৃষক দলের সদস্য কে এম রকিবুল ইসলাম রিপন,‌ জাহাঙ্গীর আলম, চেতনা বাংলা‌দে‌শের সাধারণ সম্পাদক ঈসমাইল হো‌সেন সিরা‌জী প্রমুখ।

পিপিবিডি

Facebook Comments Box
advertisement

Posted ১৬:১৭ | রবিবার, ০৫ মে ২০১৯

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com