বৃহস্পতিবার ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর চেয়ার হারানো ইমরান খানের ‘নতুন মিশন’

  |   শনিবার, ১৬ এপ্রিল ২০২২ | প্রিন্ট

প্রধানমন্ত্রীর চেয়ার হারানো ইমরান খানের ‘নতুন মিশন’

অর্থসংগ্রহে ‘নামঞ্জুর ডটকম’ নামে ওয়েবসাইট চালু করেছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খান। নতুন সরকারের পতন ঘটাতে এই ওয়েবসাইটের মাধ‌্যমে এক ভিডিওবার্তায় প্রবাসীদের পাকিস্তানিদের কাছে অনুদান চেয়েছেন তিনি। ইমরান তার এ প্রচারণার নাম দিয়েছেন ‘হাকিকি-আজাদি’।

 

শুক্রবার  টুইটারে দেওয়া ভিডিওবার্তায় ইমরান বলেন, ‘দুর্নীতিগ্রস্ত’ সরকারের পতন ও নতুন নির্বাচনের আন্দোলনে অনেক অর্থের দরকার। এজন্য ওয়েবসাইটের মাধ্যমে অনুদান সংগ্রহ করছে পিটিআই। খবর: এএনআই

 

ইমরান খান বলেন, পাকিস্তানের ২২ কোটি জনগণের ওপর একটি ‘দুর্নীতিগ্রস্ত সরকার’ চাপিয়ে দেওয়া হয়েছে। জনগণকেই সিদ্ধান্ত নিতে হবে দেশ কে চালাবে- পিটিআই নাকি ‘দুর্নীতিগ্রস্ত’ শরীফ পরিবার; যিনি তিন বছর জেল খেটেছেন। যার বিরুদ্ধে এখনো দুর্নীতির মামলা চলছে।

 

এদিন যুক্তরাষ্ট্রের কড়া সমালোচনা করে সদ‌্য সাবেক এই প্রধানমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্রের সঙ্গে ষড়যন্ত্র করে শেহবাজ শরীফ ক্ষমতায় বসেছেন। এ অবস্থায় দেশটিতে নতুন করে জাতীয় নির্বাচন দেওয়ার দাবি জানিয়েছেন তিনি।

 

প্রসঙ্গত, কয়েক সপ্তাহ ধরে চলা নাটকীয়তার পর গত ৯ এপ্রিল মধ্যরাতে ক্ষমতাচ্যুত হন ইমরান খান। পিটিআই জোটের কিছু সদস্য পক্ষ পরিবর্তন করায় মাত্র তিন ভোটে হেরে প্রধানমন্ত্রীত্ব হাতছাড়া হয় তার।

Facebook Comments Box
advertisement

Posted ০৭:০৭ | শনিবার, ১৬ এপ্রিল ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com