শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর অধীনে জাতীয় নির্বাচনে যাবে না বিএনপি , গয়েশ্বর চন্দ্র রায়

  |   শনিবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৭ | প্রিন্ট

প্রধানমন্ত্রীর অধীনে জাতীয় নির্বাচনে যাবে না বিএনপি , গয়েশ্বর চন্দ্র রায়

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে জাতীয় নির্বাচনে যাবে না বিএনপি।

শনিবার জাতীয়তাবাদী তাঁতীদলের ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে তিনি ফুল দিতে যান। ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আগামী জাতীয় সংসদ নির্বাচনে প্রধানমন্ত্রীর নেতৃত্বাধীন সরকারই হবে নির্বাচনকালীন সহায়ক সরকার- আওয়ামী লীগ নেতাদের এমন বক্তব্যের পর গয়েশ্বর এই কথা বললেন।

তিনি বলেন, যদি শেখ হাসিনার অধীনেই বিএনপিকে নির্বাচনে যেতে হয় তাহলে ৫ বছর পরে কেন? ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনেই যেতে পারত।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, সংবিধানের আলোকে পরপর দুইবার নির্বাচনে না গেলে নিবন্ধন বাতিল হয়। কিন্তু সংসদ নির্বাচনে যে প্রতীকগুলো ছিল সেই প্রতীকগুলো শুধু সংসদ নির্বাচনের জন্য। কিন্তু এখন তার আর কেবল সংসদ নির্বাচনের জন্য নয়। আজকে নৌকা আর ধানের শীষ জাতীয় নির্বাচনের পাশাপাশি স্থানীয় সরকার নির্বাচনের জন্য বরাদ্দ হচ্ছে। ফলে এখন আর আগের নিয়ম নেই।

অপর এক প্রশ্নের জবাবে গয়েশ্বর বলেন, ‘খালেদা জিয়ার বিরুদ্ধে যেসব মিথ্যা মামলা দেয়া হয়েছে, তা আদালত নয়, দিয়েছে সরকার। সরকার যখন মামলা দিয়েছে- এর পেছনে তো একটা উদ্দেশ্য আছে। এটা তো উদ্দেশ্যবিহীন মামলা না তো। এক-এগারোর সরকারের সময়ে আমাদের নেত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে যতটা মামলা হয়েছিলো, তার চেয়ে দ্বিগুণ মামলা ছিল আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার বিরুদ্ধে। তিনি প্যারোলে জামিন নিয়ে নির্বাচন করেছেন। ওই অবস্থায় তিনি প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন। প্রধানমন্ত্রীর হওয়ার পর শেখ হাসিনার মামলাগুলো হাইকোর্ট তাকে দায় মুক্তি বা নিষ্কৃতি দেয়। কিন্তু খালেদা জিয়ার মামলাগুলো সচল করে। এসব মামলা রাজনৈতিক কারণে। আমাদেরকে রাজনীতি থেকে দূরে রাখতে এসব করা হচ্ছে।

এ সময় তার সঙ্গে ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, সহ-সাংগঠনিক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, তাঁতীদলের সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির খান, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১০:০১ | শনিবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৭

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com