বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রথম স্বামী রেখে গোপনে দ্বিতীয় বিয়ে তরুণীরঃ ৯৯৯ কল পেয়ে আটক দ্বিতীয় স্বামী 

  |   রবিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২২ | প্রিন্ট

প্রথম স্বামী রেখে গোপনে দ্বিতীয় বিয়ে তরুণীরঃ ৯৯৯ কল পেয়ে আটক দ্বিতীয় স্বামী 

এম এম হারুন আল রশীদ হীরা,  নওগাঁ : প্রথম স্বামীকে তালাক না দিয়েই গোপনে দ্বিতীয় বিয়ে করেন বীথি আক্তার ওরফে কবিতা নামের এক তরুণী। সম্প্রতি প্রথম স্বামীর বাড়ি থেকে পালিয়ে চলে আসেন দ্বিতীয় স্বামীর কাছে। নিরুদ্দেশ স্ত্রীকে খুঁজতে গিয়ে প্রকাশ হয়ে পড়ে তার দ্বিতীয় বিয়ের সব অজানা কাহিনী। ওই তরুণীর বাড়ি ব্রাক্ষ্মনবাড়িয়া জেলার কসবা উপজেলার সিমরাল জওদিনিপাড়া গ্রামে। তার পিতার নাম রফিকুল ইসলাম খোকন।

 
রোববার ভোরে নওগাঁর মান্দা উপজেলার বৈলশিং গাইনপাড়া গ্রামে অভিযান চালিয়ে দ্বিতীয় স্বামী সহ ঐ তরুণীকে আটক করে থানা হেফাজতে নিয়েছে মান্দা থানা পুলিশ। ঘটনাটি জানাজানি হওয়ার পর এলাকার লোকজনের মাঝে ব্যাপক হইচই শুরু হয়ে যায়।
 
 অভিযোগ সূত্রে জানা গেছে, প্রায় দেড় বছর আগে জামালপুরের মেলান্দহ উপজেলার পলাশীবাজার এলাকার লাভলু মিয়ার সাথে তার প্রথম বিয়ে হয়। লাভলু মিয়া রাজধানীর বাড্ডা এলাকার একটি আসবাবপত্র দোকানের বিক্রয় কর্মী। বাড্ডা লিংক রোড়ের একটি ভাড়া বাসায় বসবাস করতেন তারা স্বামী-স্ত্রী। কবিতার প্রথম স্বামী লাভলু মিয়া সংবাদিকদের বলেন, গত ১৭ ফেব্রুয়ারি সকাল থেকেই তার স্ত্রী কবিতাকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। শ্বশুর বাড়িসহ আত্মীয়-স্বজনের বাড়িতে তাকে না পেয়ে বাড্ডা থানায়  তিনি একটি সাধারণ ডাইরি করেন।
 
তিনি আরো বলেন, বাড্ডা এলাকায় নির্মাণকৃত একটি ভবনে শ্রমিকের কাজ করতেন আরিফুল ইসলাম রুবেল নামে এক যুবক। দীর্ঘদিন এক জায়গায় কাজ করার সুবাদে রুবেলের সাথে তার পরিচয় ঘটে। একপর্যায়ে তাদের বাড়িতে নিয়মিত আসা-যাওয়া করতেন রুবেল।

সেই সন্দেহের সূত্র ধরে রুবেল এর ঠিকানা নিশ্চিত হয়ে পুলিশি সেবা ৯৯৯ এ কল দিয়ে স্ত্রীকে উদ্ধারের আবেদন করেন তিনি। পরে মান্দা থানা পুলিশের সহযোগিতায় স্ত্রী কবিতাকে উদ্ধার করা হয়েছে। এ সময় রুবেলকে আটক করে থানা হেফাজতে নিয়েছে পুলিশ। কবিতার দ্বিতীয় স্বামীর দাবিদার আরিফুল ইসলাম রুবেল বলেন, ওই বাড়িতে যাতায়াতের সুবাদে কবিতার সাথে তার পরকীয়া সম্পর্ক গড়ে উঠে। পরবর্তীকে বিয়ে করে তাকে ঘরে তুলে নেন তিনি।
 
অন্যদিকে রুবেলকে দ্বিতীয় বিয়ে করার কথা অকপটে স্বীকার করে তরুণী বলেন, দুই যুবককেই বিয়ে করেছি। আইনে এর বৈধতা রয়েছে কিনা বলতে পারব না। 
 
 মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুর রহমান শাহিন এ ঘটনার সত্যতা নিশ্চিত করে ব্যাপারে জানান, ৯৯৯ থেকে কল পেয়ে বৈলশিং গ্রাম থেকে ওই তরুণীকে উদ্ধার করা হয়। এ সময় ওই  তরুণীর দ্বিতীয় স্বামী দাবিদার রুবেলকে আটক করে থানা হেফাজতে নেয়া হয়েছে। এ বিষয়ে যাচাই-বাছাই করে যথাযথ আইনি ব্যবস্থা নেয়া হবে বলেও জানান ওসি।
Facebook Comments Box
advertisement

Posted ২১:৪৮ | রবিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com