বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রতিদিনই অভাবের তাড়নায় আত্মহত্যার খবর আসছে: প্রিন্স

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

প্রতিদিনই অভাবের তাড়নায় আত্মহত্যার খবর আসছে: প্রিন্স

বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, ‘প্রতিদিনই অভাবের তাড়নায় মানুষের আত্মহত্যার খবর গণমাধ্যমে আসছে। এ যেন ৭৪’র দুর্ভিক্ষের প্রতিচ্ছবি, পদধ্বনি। অথচ সরকার নির্বিকার, মিথ্যা অহমিকা, মিথ্যাচার করে দেশের প্রকৃত চিত্র আড়াল করতে চায়।’

তিনি বলেন, সাধারণ মানুষ কষ্টে দিন যাপন করছেন। নিত্যদিনের খাদ্য তালিকাসহ দৈনন্দিন ব্যবহারিক কাজের জিনিসও কাটছাট করছে। মাছ, মাংস, দুধ খাওয়া এক প্রকার ভুলেই গেছে। চাল, ডাল, তেল, আলু, সবজি কিনতেই তারা দিশাহারা। কাজ হারিয়ে ঋণ করে জীবন চালাতে গিয়ে তারা চরম বিপদে রয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (৬ ফেব্রুয়ারি) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সরকারের কঠোর সমালোচনা করে প্রিন্স বলেন, সরকার গণ-আন্দোলনের ভয়ে ভীত হয়ে নিষ্ঠুর দমন-নিপীড়ন চালাচ্ছে। কিন্তু দমন-নিপীড়ন করে জনগণ ও নেতাকর্মীদের ভয় দেখানো যাবে না। যারা সমাবেশ, পদযাত্রার মতো শান্তিপূর্ণ কর্মসূচিকে ভয় পায় তারা জনবিচ্ছিন্ন এবং আন্দোলনের ভয়ে ভীত। এ সরকারের পায়ের নিচে মাটি নেই। মাথার ওপর থেকেও ছায়া সরে যাচ্ছে। জনগণ আজ জেগে উঠেছে। গ্রেফতার, মিথ্যা মামলা, দমন করে আন্দোলন নস্যাৎ করার দিন শেষ। এ সরকার জনগণের সরকার নয়। তারা গণশত্রুতে পরিণত হয়েছে। দূর্নীতি, লুট-পাট করে জনগণের অর্থ পাচার করে দেশ-বিদেশে অবৈধ সম্পদের পাহাড় গড়ছে। অন্যদিকে সর্বগ্রাসী সংকটে জনগণ দিশাহারা।

বিজ্ঞাপন

তিনি বলেন, দেশ, জনগণ ও গণতন্ত্রের বৃহত্তর স্বার্থে সংঘাত উসকানির পথ পরিহার করে গণদাবি মেনে নিয়ে পদত্যাগ করুন। নির্দলীয়, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের পথ সুগম করুন। অন্যথায় গ্রাম-শহরের জনপদে অধিকার হারা, মানুষের যে পদধ্বনি শোনা যাচ্ছে তাতে গণ-অভ্যুত্থান অবশ্যম্ভাবী।

প্রিন্স বলেন, সরকার ও তার অনুগতদের দুর্নীতি, লুটপাটের কারণে বিদ্যুৎ, গ্যাসের দাম দফায় দফায় বাড়ানো হচ্ছে। দুর্নীতির মাশুল দিতে হচ্ছে জনগণকে। জনগণের চরম দুর্দিনে তাদের পকেট কেটে নিজেদের দূর্নীতির ফলে সৃষ্ট ঘাটতি পূরণ করছে সরকার। নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জনজীবনে নাভিশ্বাস উঠেছে। মানুষের আয়-ইনকাম সংকুচিত হয়ে গেছে। টিসিবি-ওএমএস এর গাড়ির পেছনে মধ্যবিত্ত, নিম্ন মধ্যবিত্ত, নিম্নবিত্ত সহ আয়-ইনকাম বিহীন মানুষের লাইন দীর্ঘ থেকে দীর্ঘ হচ্ছে। সেখানেও সবাইকে চাল দেওয়া যাচ্ছে না।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, সহ তথ্য গবেষণা বিষয়ক সম্পাদক আমিরুজ্জামান খান শিমুল, সহ-সাংগঠনিক সম্পাদক নান্নু, নির্বাহী কমিটির সদস্য ওমর ফারুক শাফিন, শামসুজ্জামান সুরুজ, ওবায়দুল হক নাসির প্রমুখ উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ১৬:১০ | সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com