বুধবার ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

প্রটেকশন নিয়ে কর্মসূচি পালন করছি, সাংবাদিকদেরে উদ্দেশ্যে রিজভী

  |   সোমবার, ২৩ মার্চ ২০২০ | প্রিন্ট

প্রটেকশন নিয়ে কর্মসূচি পালন করছি, সাংবাদিকদেরে উদ্দেশ্যে রিজভী

সোমবার রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে করোনা সচেতনতায় হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করে বিএনপি পন্থি ডাক্তার ও নেতাকর্মীরা।

এসময় এতোগুলো মানুষ নিয়ে দাঁড়িয়ে বক্তিতা দেওয়া কি ঝুঁকিপূর্ন নয় সাংবাদিকদের এমন প্রশ্নে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, আমারা কিন্তু পাচঁশত বা একশ লোক নিয়ে কিছু করছি না। ডাক্তারা এখানে আসছেন। ফাঁকা ফাঁকা হয়ে দাঁড়িয়েছি। এখন যে অবস্থা আমার মনে হয় এটা করা যায়।

আপনারা পাশাপাশি এখনো দাঁড়িয়ে আছেন এতে কি অন্যদের ঝুঁকি বাড়ছে না এমন প্রশ্নে তিনি বলেন, অন্যদের ঝুঁকিবারে সে জন্য পটেকশন আমরা নিয়েছি। ডাক্তাররা আমাদের বলেছেন, কিভাবে কি করতে হবে। সামনে আমাদের ডিজিটাল কনফারেন্স করার পরিকল্পনা আছে।

হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণের পূর্বে তিনি বলেন, আমার মনে হয় এ দুযোর্গময় পরিস্থিতি মোকাবিলা করার জন্য সরকারের যে দায় দায়িত্ব ছিলো সেটা তারা পালন করেনি। পালন করেনি বলেই এক দুযোর্গ সৃষ্টি হয়েছে। কারণ বিষয়েই গোপন করা হয়েছে।

রিজভী বলেন, আজকে কোনটা নিমোনিয়া কোনটা করোনা পজেটিভ নির্ণয় করতে পারছে না ডাক্তাররা। কারণ সে প্রস্তুতি তারা আগে নেয়নি। এ সরকার ভিন্ন কাজে ব্যস্ত থাকার কারণে লাখ লাখ মানুষ বিভিন্ন বন্দর দেশে আসছে। সে সময় তাদের পরীক্ষা-নিরীক্ষা করার দরকার ছিলো।

বিএনপির এ নেতা বলেন, আওয়ামী লীগের নেতারা বলছেন করোনা থেকে তারা শক্তিশালী। আপনারা মিথ্যা কথা বলায় শক্তিশালী, মানুষকে বিপর্যয়ে পেলে দিতে শক্তিশালী, মানুষকে মৃত্যুর দিকে ফেলে দিতে শক্তিশালী, মুখে চাপাবাজী করতে শক্তিশালী, কিন্তু সঠিক সময়ে মানুষের দুর্যোগ মোকাবেলা করতে আপনারা শক্তিশালী নন। কারণ যারা জনগণের ভোটে নির্বাচিত নয় তারা পদক্ষেপ গ্রহণ করে না।

Facebook Comments Box
advertisement

Posted ১৬:১০ | সোমবার, ২৩ মার্চ ২০২০

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com