বুধবার ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

পেকুয়ায় মাদক ব্যবসায়ীর হামলায় পুলিশ পরিদর্শক রক্তাক্ত জখমের ঘটনায় ৬ জনের নামে মামলা : আটক-১

  |   বৃহস্পতিবার, ০৯ জুন ২০২২ | প্রিন্ট

পেকুয়ায় মাদক ব্যবসায়ীর হামলায় পুলিশ পরিদর্শক রক্তাক্ত জখমের ঘটনায় ৬ জনের নামে মামলা : আটক-১

এস.এম.জুবাইদ, পেকুয়া : কক্সবাজারের পেকুয়ায় চিহ্নিত এক মাদক ব্যবসায়ী ও তার সহোদরের হামলায় ওসি (তদন্ত) কানন সরকার কে রক্তাক্ত জখম করার ঘটনা ঘটে। পরে অতিরিক্ত পুলিশ গিয়ে আহত ওসি তদন্ত কানন সরকার কে ঘটনাস্থল থেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এ ঘটনায় ওই দিন রাতেই ৬ জনের নামে একটি মামলা রেকর্ড করে থানায়। মামলা রেকর্ড করার পরপরই অভিযান চালিয়ে মামলার এজাহার নামীয় একজনকে আটক করে পুলিশ।

বুধবার (৮ জুন) রাত সাড়ে ১০টার দিকে পেকুয়া উপজেলার উজানটিয়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডের সুতাচুরা নতুন ঘোনা এলাকায় এ ঘটনা ঘটে। এ হামলায় ঘটনায় বেশ কয়েকজন পুলিশ সদস্যও আহত হয়েছেন বলে জানা গেছে। প্রত্যক্ষদর্শী ও থানা পুলিশসূত্রে জানা যায়, রাত সাড়ে ৯টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকার আলী হোসেনের পুত্র চিহ্নিত মাদক ব্যবসায়ী শাহ আলম প্রকাশ মুছা শাহ আলমকে আটক করতে পেকুয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) কানন সরকার উপজেলার উজানটিয়া ইউনিয়নের সুতাচুরা নতুনঘোনা এলাকায় অভিযান চালায়।

এক প্রত্যক্ষদর্শী নাম প্রকাশ না করার শর্তে এ প্রতিবেদককে জানান, থানার পুলিশ পরিদর্শকের নেতৃত্বে একদল পুলিশ শাহ আলমকে ধরতে তার বাড়িতে অভিযান চালায়। এসময় বন্ধ ঘরের দরজায় পুলিশের অবস্থান টের পেয়ে মাদক ব্যবসায়ী শাহ আলম ও তার সহোদর বদিউল আলম অতর্কিত ধারালো অস্ত্র নিয়ে পুলিশের ওপর হামলা চালায়। এসময় হামলাকারীদের দায়ের কোপে পেকুয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) কানন সরকারের মাথায় রক্তাক্ত জখম হয়। এদিকে ঘটনার পর থেকে এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

এ ব্যাপারে উজানটিয়া ইউপি চেয়ারম্যান তোফাজ্জল করিম বলেন,পেকুয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) কানন সরকারের ওপর হামলাকারী শাহ আলম এলাকার একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে কক্সবাজারের বিভিন্ন থানায় ৩০/৩৫টি মামলা রয়েছে। যতটুকু জানলাম ওই মাদক ব্যবসায়ীকে আটক করতে গেলে পুলিশের ওপর তার নেতৃত্বে অতর্কিত হামলা চালানো হয়।

ঘটনার পরপরই কক্সবাজার জেলা অতিরিক্ত পুলিশ সুপার চকরিয়া-পেকুয়ার (সার্কেল) তৌফিকুল আলম, পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ফরহাদ আলী ঘটনাস্থল পরিদর্শন করেন। এদিকে এ ঘটনায় পেকুয়া থানার এস আই মোজাম্মেল হোসেন বাদী হয়ে মুছা শাহআলম কে প্রধান আসামী কে ৬ জনের নাম উল্লেখ পূর্বক আরো ৪/৫ জনকে অজ্ঞাত আসামী দেখিয়ে একটি মামলা রেকর্ড করা হয়েছে। যার নং ৬। এ ঘটনায় এজাহার নামিয়ে আবু ছালেক নামের একজন কে আটক করা হয়েছে। আটকৃতকে বৃহস্পতিবার আদালতে সোপর্দ করা হয়েছে। সে ওই এলাকার আবু ছিদ্দিকের পুত্র।

এদিকে ঘটনার প্রত্যক্ষদূর্শী মোকতার আহম্মদ, ওমর ফারুক জানিয়েছেন, ঘটনার সাথে ধৃত আবু ছালেক সম্পৃক্ত ছিল না। তাকে ষড়ষন্ত্রমূলক ভাবে ঘটনায় আসামী করা হয়েছে। সে নিদোর্ষ ব্যক্তি যখন ওসিকে হামলা করে তখন সে তাড়াতাড়ি এসে আহত অবস্থায় ওসিকে কুলে তুলে গাড়ীতে তুলে দেন। সে উপকার করতে গিয়ে মামলার আসামী হয়ে তাকে জেলে যেতে হল। এ হচ্ছে বিচার। আমরা ঘটনার সুষ্ট তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাসেম বলেন তারা যতবড় সন্ত্রাসী হোক না কেন একজন ওসির উপর হামলা করে আহত করবে সেটা কখনো মেনে নেওয়া যায় না। তাদেরকে দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্ত মুলক শাস্তির দাবি জানাচ্ছি। এ ব্যাপারে পেকুয়া থানার ওসি মোহাম্মদ ফরহাদ আলী ঘটনার সত্যতা জানিয়েছেন এবং মামলা রেকর্ড করে এজাহার নামিয়ে একজনকে আটক করে আদালতে সোপর্দ করা হয়েছে বলে জানান।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) তৌফিকুল আলম বলেন,সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে মাদক ব্যবসায়ীকে ধরতে ওসি তদন্ত কানন সরকারের নেতৃত্বে একদল পুলিশ অভিযান চালালে মাদক ব্যবসায়ী ও তার ভাইয়ের নেতৃত্বে পুলিশের ওপর অতর্কিত হামলা চালানো হয়।

Facebook Comments Box
advertisement

Posted ১৩:১০ | বৃহস্পতিবার, ০৯ জুন ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com