শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পুলিশ ও সন্ত্রাসী দিয়ে হুমকি আটক ও হয়রানীর অভিযোগ —- আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এড. সৈয়দ তানবির

  |   শনিবার, ০৪ জানুয়ারি ২০১৪ | প্রিন্ট

tanvir

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-৪ আসনে (চুনারুঘাট-মাধবপুর) আওয়ামীলীগ প্রার্থী এডভোকেট মাহবুব আলী সন্ত্রাসী বাহিনী ও পুলিশ তান্ডব শুরু করেছেন বলে অভিযোগ করেছেন তার প্রতিদ্বন্ধী প্রার্থী আওয়ামীলীগ নেনতা সৈয়দ তানবির আহমেদ। একই সাথে তিনি মাহবুব আলীর বিরুদ্ধে পুলিশ দিয়ে হয়রানী, অন্যায়ভাবে ভোটারদের আটকে রাখারও অভিযোগ করেন। শনিবার দুপুরে এক সাংবাদিকসম্মেলনে এমন অভিযোগ করেন সৈয়দ তানবির। সাংবাদিক সম্মেলনে এডভোকেট সৈয়দ তানভীর বলেন, দশম জাতীয় সংসদ নির্বাচনে তার নিশ্চিত বিজয় ছিনিয়ে নেয়ার লক্ষ্যে আওয়ামীলীগ প্রার্থী এডভোকেট মাহবুব আলী অপতৎপরতা চালিয়ে যাচ্ছেন।

তিনি বলেন, চুনারুঘাট উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক একাধিক মামলার আসামী সন্ত্রাসী আবু তাহেরের নেতৃত্বে তালা মার্কার লোকজনকে ভয়-ভীতি প্রদর্শন ও বিভিন্ন বাড়ি-ঘরে হামলা চালিয়েছেন। সৈয়দ তানভীর অভিযোগ করেন, চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ অমূল্য কুমার চৌধুরী আওয়ামীলীগ প্রার্থীর পক্ষে অর্থের বিনিময়ে কাজ করছেন। এরই অংশ হিসেবে তার প্রধান নির্বাচন সমন্বয়কারী জাকির আহমেদ ছাবুকে গত ৩ জানুয়ারী শুক্রবার সন্ধ্যায় চুনারুঘাট উপজেলার পাইকপাড়া ইউনিয়নের গনেশপুর বাজারে আটক করে। এ সময় ছাবুকে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ না করতে নির্দেশ দেয় এবং কাজ করলে বিএনপি-জামাত সাজিয়ে গ্রেফতার করার হুমকি প্রদান করেন ওসি অমূল্য।

তাছাড়া চুনারুঘাট উপজেলার গাজিপুর, সাটিয়াজুড়ি, দেওরগাছ, পাইকপাড়া, আহমদাবাদ, মিরাশিসহ বিভিন্ন ইউনিয়নে পুলিশ ও মাহবুব আলীর লোকজন স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের ভয়-ভীতি প্রদর্শন করছে। আওয়ামীলীগের বিদ্রোহী তালা মার্কার প্রার্থী এডভোকেট সৈয়দ তানভীর বলেন, আওয়ামীলীগ প্রার্থী ও তার লোকজন হাটে, মাঠে-ঘাটে প্রকাশ্যে ঘোষণা দিচ্ছে, “তানভীর যত ভোটই পাক না কেন, তাতে কোন কাজ হবে না। এমনকি জেলা-উপজেলা ও পুলিশ প্রশাসনের মাধ্যমেই মাহবুব আলীকে নির্বাচিত করা হবে।

পরে বিদ্রোহী প্রার্থী সৈয়দ তানভীর জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোঃ জয়নাল আবেদীনের কাছে লিখিত অভিযোগ করেন। এ ব্যাপারে জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার বলেন, সুষ্ঠু নির্বাচনের স্বার্থে যথাযথ প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। পাশাপাশি চুনারুঘাট থানার ওসির বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। এদিকে পুলিশ দিয়ে ভয়-ভীতি প্রদান ও তালা মার্কার এজেন্টকে আটকের ঘটনা তদন্তে পুলিশ সুপারকে লিখিতভাবে অনুরোধ করেছেন জেলা রিটার্নিং অফিসার।

উল্লেখ্য হবিগঞ্জ-৪ আসনের ৬ বারের এমপি ও সাবেক সমাজল্যাণ মন্ত্রী এনামুল হক মোস্তফা শহীদকে মনোনয় না দেয়ায় ক্ষুব্ধ হয়ে আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠন শায়েস্তাগঞ্জ মেজর জেনারেল এম এ রব গোলচত্বরে মহাসড়ক অবরোধ করে এবং আওয়ামীলীগ প্রার্থী এডভোকেট মাহবুব আলীকে অবাঞ্ছিত ঘোষনা করে। এই আসনে আওয়ামীলীগের কেন্দ্রীয় রাজনীতির সাথে সম্পৃক্ত সৈয়দ তানভীর আহমেদ তালা প্রতীক নিয়ে প্রতিদ্বন্ধীতা করছেন।

Facebook Comments Box
advertisement

Posted ১৩:১০ | শনিবার, ০৪ জানুয়ারি ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com