শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পুলিশকে জনগণের সঙ্গে মানবিক হওয়ার নির্দেশ আইজিপির

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

পুলিশকে জনগণের সঙ্গে মানবিক হওয়ার নির্দেশ আইজিপির

দেশের প্রত্যেক পুলিশ সদস্যদের দায়িত্ব পালনকালে জনগণের সঙ্গে শুদ্ধ আচরণ করা ছাড়াও মানবিক হওয়ার নির্দেশ দিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

 

আজ (৭ ডিসেম্বর) পুলিশ সদর দফতর আয়োজিত পুলিশ সদস্যদের শুদ্ধাচার পুরস্কার, ২০২০-২০২১ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এই নির্দেশ দেন তিনি।

এ দিন অনুষ্ঠানে আইজিপি শুদ্ধাচার পুরস্কারপ্রাপ্তদের হাতে সম্মাননা সনদ তুলে দেন। এ সময় পুরস্কার প্রাপ্তদের উদ্দেশে তিনি বলেন, এই পুরস্কারপ্রাপ্তি আপনাদের দায়িত্ব অনেক বাড়িয়ে দিয়েছে। আমি বিশ্বাস করি, আজকের এই স্বীকৃতি জনগণের সেবায় আরও সততা ও দক্ষতার সঙ্গে দায়িত্ব পালনে ব্রতী হতে আপনাদের উজ্জীবিত করবে।

 

অতিরিক্ত আইজি (প্রশাসন) মো. কামরুল আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ডিআইজি (হেডকোয়ার্টার্স) এস এম মোস্তাক আহমেদ খান। এছাড়া পুরস্কারপ্রাপ্তদের মধ্যে বক্তব্য রাখেন স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত ডিআইজি এজাজ আহমেদ।

'; Mamun

অনুষ্ঠানে অন্যদের মধ্যে অতিরিক্ত আইজি মো. মাজহারুল ইসলাম, অতিরিক্ত আইজি মো. শাহাবুদ্দিন খাঁন, অতিরিক্ত আইজি ব্যারিস্টার মো. হারুন-অর-রশিদ ছাড়াও ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

উল্লেখ্য, ২০২০-২০২১ অর্থবছরে বাংলাদেশ পুলিশে কর্মরত বিভিন্ন পদমর্যাদার ১২০ জন সদস্য শুদ্ধাচার পুরস্কার পেয়েছেন। পুরস্কারপ্রাপ্তদের মধ্যে একজন ডিআইজি ছাড়াও ৯ জন এসপি, ১৮ জন অতিরিক্ত এসপি, ৬ জন এএসপি, ৭ জন ইন্সপেক্টর, ২৪ জন এসআই, ২৯ জন এএসআই/এটিএসআই, ৩ জন নায়েক, ২০ জন কনস্টেবল এবং আর্মড ফোর্সেসের ৩ জন অফিসার রয়েছেন। এছাড়া শুদ্ধাচার পুরস্কারপ্রাপ্তদের মধ্যে নারী পুলিশ সদস্য রয়েছেন ৮ জন।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:১৫ | বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com