বুধবার ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পুলিশকে আন্দোলনকারীদের ধাওয়া

  |   সোমবার, ০৯ এপ্রিল ২০১৮ | প্রিন্ট

পুলিশকে আন্দোলনকারীদের ধাওয়া

ডেস্ক রিপোর্ট : কোটা সংস্কারের দাবিতে থাকা আন্দোলনরত শিক্ষার্থীদের তাড়া খেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকা থেকে সরে দোয়েল চত্বরের দিকে চলে যেতে হয়েছে পুলিশকে।

সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে দ্বিতীয় দিনের মতো জড়ো হতে শুরু করেন আন্দোলনকারীরা দুপুর পৌনে ২টার দিকে টিএসসির সামনে থেকে পুলিশ তাদের সরিয়ে দেয়ার চেষ্টা করে। পুলিশের টিয়ার শেলের জবাবে আন্দোলনরত শিক্ষার্থীরা এ সময় পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল মারতে শুরু করে। এক পর্যায়ে আন্দোলনকারীদের তাড়া খেয়ে দোয়েল চত্বরের দিকে সরে যায় পুুলিশ।

এর আগে গতকাল সন্ধ্যার পরও আন্দোলনরত শিক্ষার্থীদের উপর চড়াও হয়েছিল পুলিশ। তখনও দু’পক্ষ্যে ব্যাপক ধাওয়া-পাল্টা ধাওয়া চলে। রাত সোয়া ১টার দিকে শিক্ষার্থীরা পুলিশের দিকে এগিয়ে গেলে পুলিশ শটগানের গুলি ছোড়ে এবং তাদের টিএসসির দিকে ধাওয়া করে। এ সময় একজনকে রক্তাক্ত অবস্থায় হাসপাতালে নিয়েও যায় পুলিশ। আহত ওই শিক্ষার্থীরা নাম শাওন। তিনি সমাজকল্যাণ বিভাগের ৪র্থ বর্ষের ছাত্র এবং এফ রহমান হলে থাকনে। এ ছাড়া এক পুলিশ সদস্যের মাথা থেকে রক্ত ঝরতেও দেখা গেছে তখন। তাকে বারডেম হাসপাতালে ভর্তি করা হয়।

এরইমধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের বাসভবনে ভাঙচুর চালানো হয়। আগুনও দেয়া হয়।

সোমবার ভোর নাগাদ আন্দোলনরত শিক্ষার্থীরা ফিরতে দেখা যায়। এরপরই পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে আসে। এরপর দুপুরের দিকে ফের জড়ো হন তারা।

আন্দোলনকারীদের দাবি চাকরির ক্ষেত্রে কোটা বিলুপ্ত নয় যৌক্তিক সংস্কার।

এই দাবিতেই গতকাল পূর্ব ঘোষিত পদযাত্রা কর্মসূচি শুরু হয়। তবে সন্ধ্যা নামার কিছুক্ষণ পরই আন্দোলনকারীদের উপর চড়াও হয় পুলিশ। অবশ্য তার আগে দুপুর থেকে শাহবাগ মোড় অবরোধ করে রাখেন আন্দোলনকারীরা। এতে ভোগান্তিতে পড়তে ওই সড়ক ব্যবহারকারীদের। সূত্র : জাগো নিউজ

Facebook Comments Box
advertisement

Posted ১৫:২২ | সোমবার, ০৯ এপ্রিল ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com