শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পহেলা বৈশাখ উপলক্ষে খালেদা জিয়াকে মুক্তি দিন: দুদু

  |   শনিবার, ১৩ এপ্রিল ২০১৯ | প্রিন্ট

পহেলা বৈশাখ উপলক্ষে খালেদা জিয়াকে মুক্তি দিন: দুদু

বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, পহেলা বৈশাখ উপলক্ষে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিন। তিনি এ দেশকে গণতন্ত্রের স্বাদ পাইয়েছেন। যিনি পাকিস্তান আমল থেকে নির্যাতনের শিকার হয়েও অন্যায়ের কাছে মাথা নত করেনি। যাকে মিথ্যা মামলায় কারাগারে আটকে রাখা হয়েছে। আমি তার মুক্তি চাই নিঃশর্ত মুক্তি দাবি করছি।

শনিবার (১৩ এপ্রিল) জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী কর্মজীবী দল আয়োজিত সংগঠনটির ১২তম প্রতিষ্ঠাবার্ষিকী ও বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

দুদু বলেন, আওয়ামী লীগ বারবার অবৈধভাবে ক্ষমতায় এসে বিএনপির নেতাকর্মীদের ওপর সীমাহীন নির্যাতন করছে। এত নির্যাতন বাংলাদেশে কেন, সারা বিশ্বের কোনো রাষ্ট্রে কোনো রাজনৈতিক দলের ওপরে হয় নাই।

তিনি বলেন, প্রায় এক লাখ মামলা ২৬ হাজার নেতাকর্মীর নামে। তিনবারের নির্বাচিত সাবেক প্রধানমন্ত্রী নামে মিথ্যা মামলা দিয়ে আটকে রাখা হয়েছে। তারপরও বিএনপি উঠে দাঁড়াচ্ছে।

বিএনপির ভাইস-চেয়ারম্যান বলেন, বিএনপি গণতন্ত্রকে মুক্ত করবে, খালেদা জিয়াকে মুক্ত করবে, তারেক রহমানকে দেশে আনবেই। কীভাবে আনবে? অসংখ্য উদাহরণ আছে সেই উদাহরণ যখন বাস্তবায়ন হওয়া শুরু করবে তখন হাসিনাকে বলছি না, পালানোর জন্য আমরা তাকে মারধরের কথা বলছি না, তার সংগঠনকে উচ্ছেদ করবে সেটা বলছি না, তবে আইনের শাসন প্রতিষ্ঠা করবে বিএনপি, সে আইনকে মোকাবেলা করতে হবে তাদের।

সভায় আরও বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন, কৃষকদলের সদস্য মাইনুল ইসলাম, মিয়া মো. আনোয়ার, কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১৮:৪১ | শনিবার, ১৩ এপ্রিল ২০১৯

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com