শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পকুয়ায় শহীদ দিবস ও আন্তজার্তিক মাতৃভাষা দিবস পালিত

  |   মঙ্গলবার, ২২ ফেব্রুয়ারি ২০২২ | প্রিন্ট

পকুয়ায় শহীদ দিবস ও আন্তজার্তিক মাতৃভাষা দিবস পালিত

নিজস্ব সংবাদদাতা,পেকুয়া : কক্সবাজারের পেকুয়ায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস একুশের প্রথম প্রহর রাত ১২টা ১মিনিটে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে শহীদ জিয়াউর রহমান উপকূলীয় কলেজ মাঠে অবস্থিত কেন্দ্রিয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি পুস্পস্তবক অর্পন করেন উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলমের নেতৃত্বে উপজেলা পরিষদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা পূবির্তা চাকমার নেতৃত্বে উপজেলা প্রশাসন, পেকুয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলীর নেতৃত্বে পুলিশ প্রশাসন, সভাপতি ভারপ্রাপ্ত শহিদুল্লাহ ও সাধারণ সম্পাদক আবুল কাশেমের নেতৃত্বে উপজেলা আওয়ামী লীগ, উপজেলা বি এন পির সহ সভাপতি ডা: বেলাল হায়দারের নেতৃত্বে উপজেলা বি এনপি ও অঙ্গ সংগঠন, সাধারণ সম্পাদক মোহাম্মদ বারেকের নেতৃত্বে উপজেলা যুবলীগ, যুগ্ম সম্পাদক আমিনুর রশীদের নেতৃত্বে ছাত্রলীগ, সাবেক আহবায়ক মেহের আলী ও যুগ্ম আহবায়ক আমির খোরশেদ চৌধুরীর নেতৃত্বে কৃষক লীগ, সভাপতি নুরুল আবচারের ও সাধারণ সম্পাদক এস এম শাহাদতের নেতৃত্বে শ্রমিক লীগ, আর এম ও ডা: মজিবুর রহমানের নেতৃত্বে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, সাধারন সম্পাদক আবু হেনার নেতৃত্বে উপজেলা ক্রীড়া সংস্থা, সাধারণ সম্পাদক এফ এম সুমন ও যুগ্ম সম্পাদক হাজী জালাল এবং দপ্তর সম্পাদক রেজাউল করিম রেজুর নেতৃত্বে উপজেলা অনলাইন প্রেস ক্লাব, প্রধান শিক্ষক আবুল হাসেমের নেতৃত্বে পেকুয়া বালিকা উচ্চ বিদ্যালয়, সভাপতি জাকেরুল ইসলাম ও সাধারণ সম্পাদক শিব্বিরের নেতৃত্বে মৎস্যজীবিলীগসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও রাজনৈতিক দলের নেতা-কর্মীরা।

সোমবার (২১ ফেব্রুয়ারী) সন্ধ্যা ৬ টায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২২ উদযাপন উপলক্ষে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পূর্বিতা চাকমার সভাপতিত্বে এবং পেকুয়া মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হানিফ চৌধূরীর সঞ্চালনায় এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্টান অনুষ্ঠিত হয়েছে।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, কক্সবাজার -১(চকরিয়া-পেকুয়া) আসনের সাংসদ জাফর আলম। এতে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা সহকারী কমিশনার ভুমি আসিফ আল জিন্নাত, কক্সবাজার জেলা পরিষদের সদস্য আওয়ামীলীগ নেতা লায়ন কমর উদ্দিন, জেলা আওয়ামী লীগের সাবেক মুক্তিযুদ্ধা বিষয়ক সম্পাদক এডভোকেট কামাল হোছাইন, জেলা আওয়ামী লীগের সদস্য এস এম গিয়াস উদ্দিন, চকরিয়া পৌর আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি(ভারপ্রাপ্ত) শহিদুল্লাহ, সাবেক সহ সভাপতি সাংবাদিক জহিরুল ইসলাম, সাধারণ সম্পাদক আবুল কাশেম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আজিজুল হক, উপজেলা শিক্ষা কর্মকর্তা ছালামত উল্লাহ, উপজেলা কৃষি কর্মকর্তা তপন কুমার। এ সময় উপস্থিত ছিলেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের শিক্ষার্থীরা। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্টান অনুষ্ঠিত হয়।
এসময় প্রধান অতিথি বলেন, ভাষা দিবসে সকল ভাষা সৈনিকদের প্রতি শ্রদ্ধা নিবেদন করছি। তারা না হলে আমরা এ মাতৃভাষা পেতাম না।

Facebook Comments Box
advertisement

Posted ২৩:২৪ | মঙ্গলবার, ২২ ফেব্রুয়ারি ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com