শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

নয়াপল্টনের ঘটনায় ছাত্রদলের বহিষ্কৃতদের দুঃখ প্রকাশ

  |   বুধবার, ০৩ জুলাই ২০১৯ | প্রিন্ট

নয়াপল্টনের ঘটনায় ছাত্রদলের বহিষ্কৃতদের দুঃখ প্রকাশ

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর ওপর হামলা, দলের কেন্দ্রীয় কার্যালয় ভাঙচুর এবং কার্যালয়ের আশপাশে ককটেল বিস্ফোরণের ঘটনায় দুঃখ প্রকাশ করে ছাত্রদলের বহিষ্কৃত নেতারা দলীয় আদেশ মেনে চলার অঙ্গীকার ব্যক্ত করেছেন।

বুধবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে একথা জানান তারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পাঠ করেন জহির উদ্দিন তুহিন বলেন, ছাত্রদলের পুনর্গঠন প্রক্রিয়ায় এক পর্যায়ে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় এবং সংলগ্ন এলাকায় ঘটে যাওয়া কিছু অপ্রীতিকর ঘটনাবলী আমাদের ব্যথিত ও মর্মাহত করেছে। এ ধরনের ঘটনায় দলের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। এটা অনাকাঙ্ক্ষিত ও কারও জন্য কাম্য নয়।

ছাত্রদল থেকে সদ্য বহিষ্কৃতরা এ ঘটনায় জড়িত নয় দাবি করে তিনি বলেন, দলের অনুগত এবং বিশ্বস্ত কেউ এ ঘটনা ঘটাতে পারে বলেও মনে হচ্ছে না। এলোমেলো পরিস্থিতির কারণে কোন স্বার্থান্বেষী মহল এ ঘটনা ঘটিয়েছে বলে আমরা মনে করি।

তুহিন বলেন, সংগঠিত বিষয়ে জন্য আমরা দুঃখ প্রকাশ করছি। একইসঙ্গে দলীয় সিদ্ধান্তের ব্যাপারে অনুগত থেকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনাবলী পালনে অঙ্গীকার ব্যক্তি করছি।

সংবাদ সম্মেলনে ছাত্রদলের বহিষ্কৃতরাসহ বিক্ষুব্ধদের অনেকে উপস্থিত ছিলেন।

গত ৩ জুন বিএনপি এক বিজ্ঞপ্তির মাধ্যমে ছাত্রদলের মেয়াদোত্তীর্ণ কমিটি ভেঙে দিয়ে কাউন্সিলে প্রার্থী হওয়ার ক্ষেত্রে ২০০০ সালের পরে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার শর্ত আরোপ করা হয়। এরপর বয়সসীমা উঠিয়ে দেয়ার দাবিতে গত ১০ জুন থেকে বিক্ষোভ করে আসছেন ছাত্রদল নেতাকর্মীদের একাংশ। আন্দোলন চলাকালে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ভাঙচুরের ঘটনা ঘটে। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর ওপর হামলার ঘটনা ঘটে এবং কার্যালয়ের আশপাশে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।

Facebook Comments Box
advertisement

Posted ১৪:৪৭ | বুধবার, ০৩ জুলাই ২০১৯

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com