শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নীরবে প্রচারণা চালাচ্ছেন নীরব

  |   শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮ | প্রিন্ট

নীরবে প্রচারণা চালাচ্ছেন নীরব

প্র্রতীক প্রাওয়ার পর থেকে পুরোদমে নির্বাচনী লড়াইয়ের মাঠে নৌকার প্রার্থীরা। এ যাত্রায় অনেকটাই ব্যাকফুটে ধানের শীষের প্রার্থীরা। প্রার্থীসহ নেতাকর্মীদের মধ্যে প্রতিনিয়ত তাড়া করছে গ্রেফতার আতঙ্ক। আর এ গ্রেফতার এড়াতে কিছুটা কৌশলী ভোলা থেকে ঢাকায় নির্বাচন করা ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ ও স্বরাষ্ট্রমন্ত্রীর প্রতিপক্ষ ঢাকা-১২ আসনের সাইফুল আলম নীরব।

শুক্রবার এই প্রতিবেদকের সঙ্গে কথা হয় তাদের। তাদের পক্ষে প্রচারণার শুরুর দিন এ প্রর্যন্ত দৃশ্যত কোনও কর্মতৎপরতা দেখা যাচ্ছে না। নেই কোনও পোস্টার লিফলেট। শিল্পাঞ্চল-তেজগাঁও-শেরে বাংলানগর ও রমনার একাংশ নিয়ে গঠিত ঢাকা-১২ আসন। এই আসনে যুবদলের কেন্দ্রীয় সভাপতি সাইফুল আলম নীরব লড়ছেন আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থী স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালে বিপক্ষে। কামালের পক্ষে পোস্টারে গোটা এলাকা ছেঁয়ে গেলেও নেই নীরবের। নীরব জানান, নীরবে প্রচারণা চালাবেন তিনি। লিফলেট বিতরণ করবেন কর্মীরা। এলাকার নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ রাখছি। একশোর বেশি মামলা কাঁধে দিয়ে ফেরারীর মতো চলাফেরা করতে হচ্ছে।

ঢাকা -১৭ (গুলশান-সেনানিবাস-ভাষানটেক) আসনে হেভিওয়েট প্রার্থীদের একজন আন্দালিব রহমান পার্থ। প্রচারণায় পিছিয়ে থাকার কারণ কি? জানতে চাইলে বাংলাদেশ জাতীয় প্রার্টির (বিজেপি) চেয়ারম্যান পার্থ বলেন, এলাকায় একটি ঘরোয়া বৈঠক করছিলাম। কিন্তু সেখান থেকে দলের কয়েকজন স্থানীয় নেতাকে আটক করে পুলিশ। তাই এখনও শোডাউন করে প্রচার শুরু করিনি।

ঘটা করে প্রচার পক্ষে নন সাবেক সংসদ সদস্য পার্থ। গণমাধ্যমে প্রচারণার কাভারেজও চান না তিনি। তার মতে, এই বৈরি নির্বাচনী পরিবেশে আগে থেকে জানিয়ে প্রচারে নামলে হিতের বিপরীত হবে। কর্মীরা যেকোনো সময় হেনস্তার শিকার হতে পারে। তাই বলেকয়ে নয়, যেকোনো সময় যেকোনো স্থানে প্রচারণা করবেন। গ্রেফতার ও হামলা এড়াতেই এমন কৌশল নিয়েছেন বলে জানান পার্থ। তিনি বলেন, ঢাকার যেকয়টি এলাকায় বিএনপি প্রার্থীরা প্রচারণা কিংবা গণসংযোগ করছেন- প্রত্যেকেই কমবেশি প্রতিপক্ষের হামলার শিকার হচ্ছেন।

প্রচারণায় পার্থ চুপ থাকলেও লাঙ্গল প্রতীকে হাস্যোজ্জ্বল মুখ এইচ এম এরশাদের। কিন্তু বাস্তবে নয়, পোস্টারে। পোস্টারগুলো সাদাকালো হলেও খুব মনোযোগ দিয়ে দেখছেন অনেক পথচারী। যেখানে সিঙ্গাপুরে চিকিৎসাধীন থাকা পল্লীবন্ধু এরশাদকে বেশ হাস্যোজ্জ্বল দেখা যাচ্ছে। তবে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার দৌড়ে প্রচারের আনুষ্ঠানিকতা সবার আগেই শুরু করে দিয়েছেন চিত্রনায়ক ফারুক।

Facebook Comments Box
advertisement

Posted ২১:৫১ | শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com