মঙ্গলবার ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

নির্বাচন সুষ্ঠু হয়েছে দাবি আ.লীগের

  |   শনিবার, ১৫ মার্চ ২০১৪ | প্রিন্ট

নির্বাচন সুষ্ঠু হয়েছে দাবি আ.লীগের

v ec

ঢাকা, ১৫ মার্চ : তৃতীয় দফা অনুষ্ঠিত নির্বাচনে সংঘর্ষ, ব্যালট ছিনতাই ও কেন্দ্র দখলের অভিযোগ উঠলেও নির্বাচন সুষ্ঠু হয়েছে বলে দাবি করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। একই সঙ্গে দলটির দাবি নির্বাচনে প্রশাসন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ও তার সমর্থকদের ওপর রাজনৈতিক ও প্রশাসনিক আক্রমণ হয়েছে।

শনিবার বিকালে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান দলটির নির্বাচন পরিচালনা কমিটির কো- চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম। উপজেলা নির্বাচন নিয়ে বিএনপির বিভিন্ন অভিযোগের পরিপ্রেক্ষিতে এ সংবাদ সম্মেলনের আয়োজন হয়েছে বলে জানানো হয়।

তিনি বলেন, নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে বলেই কোথাও কোনো উপজেলায় নির্বাচন স্থগিত রাখতে হয়নি। ৫ হাজার ৪৪৪টি কেন্দ্রের মধ্যে মাত্র ৯টি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত রাখতে হয়েছে।

নিজ দলের দুর্বলতার কারণেই প্রার্থীরা হেরেছে জানিয়ে এইচটি ইমাম বলেন, জনসমর্থন বাড়লেও সাংগঠনিক দুর্বলতার কারণে আমরা বিএনপির চেয়ে কম উপজেলায় জিতেছি। ক্ষমতাসীন দলের পক্ষে একাধিক প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করাও স্বাভাবিক। তবে আগামী পর্বে আরো বেশি একক প্রার্থী নিশ্চিত করার ব্যবস্থা করা হবে।

প্রশাসন নিরপেক্ষ রয়েছে দাবি করে তিনি বলেন, তাদের হাত থেকে আমাদের প্রার্থীদেরও রেহাই পায়নি। আমরা কোনো স্থানে হস্তক্ষেপ করিনি। করলে ম্যাজিস্ট্রেটদের বদলি করাসহ অনেক কিছুই করতে পারতাম।

কুড়িগ্রাম, লালমনিরহাট, ঠাকুরগাঁও, চট্টগ্রামের সীতাকুন্ড, ফেনীর দাগনভূঞা, চাঁদপুরের হাজীগঞ্জ, কুমিল্লার তিতাস, লক্ষ্মীপুরের কমলনগর, রাজশাহীর চারঘাট, বাগেরহাট, চুয়াডাঙ্গার দামুড়হুদা, নড়াইলের লোহাগড়ার বিভিন্ন কেন্দ্রে বিএনপি-জামায়াতের সমর্থকেরা আওয়ামী লীগ-সমর্থিত প্রার্থী ও তাদের কর্মীদের ওপর হামলা করেছে বলেও অভিযোগ করেন এইচ টি ইমাম।

এ সময় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ১৭:০৩ | শনিবার, ১৫ মার্চ ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com