শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নির্বাচনে না এলে অস্তিত্ব সংকটে পড়বে বিএনপি, ওবায়দুল কাদের

  |   সোমবার, ০৬ মার্চ ২০১৭ | প্রিন্ট

নির্বাচনে না এলে অস্তিত্ব সংকটে পড়বে বিএনপি, ওবায়দুল কাদের

download

দশম সংসদ নির্বাচনের মত আগামী নির্বাচনও বর্জন করলে বিএনপির অস্তিত্বই হুমকির মুখে পড়বে বলে মনে করেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি মনে করেন, বিএনপি এখন যাই বলুক না কেন, তারা শেষ পর্যন্ত ভোটে আসবে।

সোমবার দুপুরে নওগাঁয় আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল জলিলের চতুর্থ মৃত্যুবার্ষিকীতে এক স্মরণসভায় অংশ নেয়ার আগে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন বর্তমান সাধারণ সম্পাদক।

ওবায়দুল কাদের বলেন, আগামী নির্বাচনে অংশ নেয়ার ঘোষণা আসার আগ পর্যন্ত বিএনপির নেতারা নানা বক্তব্য দিতেই থাকবেন। তিনি বলেন, ‘নির্বাচনের আগ পর্যন্ত মানি না, মানব না-এ বাঁশি বিএনপি বাজাবেই। এটা তাদের জন্মগত অভ্যাস।’

নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকারের দাবি পূরণ না হওয়ায় ২০১৪ সালের ৫ জানুয়ারির দশম সংসদ নির্বাচন বর্জন করে বিএনপি। এখন দৃশ্যত আগের দাবি থেকে সরে এসেছে। ‘শক্তিশালী’ নির্বাচন কমিশন গঠনে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া যে প্রস্তাব দিয়েছিলেন, কার্যত তা গ্রহণ করা হয়নি। এখন বিএনপি নেতারা নির্বাচনকালীন সহায়ক সরকারের প্রস্তাব দেয়া হবে বলে বক্তব্য দিচ্ছেন।

বিএনপি নেতারা বলছেন, তাদের দাবি না মানলে দেশে কোনো নির্বাচন হবে না। এর জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘শেষ পর্যন্ত নির্বাচনে অংশগ্রহণ না করলে বড় দল হিসেবে তাদের রাজনৈতিক অস্তিত্বই বিপন্ন হবে।’

এরপর নওগাঁ শহরের নওযোয়ান মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত স্মরণ সভায় বক্তব্য রাখেন ওবায়দুল কাদের। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, জাতীয় সংসদের হুইপ শহিদুজ্জামান সরকার, নওগাঁ-৬ আসনের সংসদ সদস্য ইসরাফিল আলম ও নওগাঁ-১ আসনের সাধন চন্দ্র এ সময় বক্তব্য রাখেন।

বক্তারা প্রয়াত নেতা আব্দুল জলিলের বর্নাঢ্য জীবনের নানা দিক নিয়ে আলোচনা করেন। পাশাপাশি দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনে আবারও আওয়ামী লীগকে ভোট দেয়ার আহ্বান জানান।

এর আগে বেলা ১১টার দিকে আব্দুল জলিলের কবর জিয়ারত করে বিশেষ মোনাজাতে অংশ নেন ওবায়দুল কাদের।

হেলিকপ্টারে করে এই সফরে আসার পথে সিরাজগঞ্জের তাড়াশ উপজেলায় ওবায়দুল কাদেরের হেলিকপ্টার জরুরি অবতরণ করে। দুর্যোগপুর্ণ আবহাওয়ার কারণে পাইলট এই সিদ্ধান্ত নিতে বাধ্য হন বলে জানিয়েছেন আওয়ামী লীগ নেতার সফরসঙ্গীরা। তবে এই ঘটনায় কেউ আহত হয়নি। আর কিছুক্ষণ বিশ্রামের পর একই হেলিকপ্টারে করে নওঁগা যান ওবায়দুল কাদের।

Facebook Comments Box
advertisement

Posted ০৯:১৫ | সোমবার, ০৬ মার্চ ২০১৭

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com