শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিরাপদ সড়ক কার্যকরে সকলকে সমন্বিত ভাবে কাজ করতে হবে : ইলিয়াস কাঞ্চন

  |   সোমবার, ১৪ ফেব্রুয়ারি ২০২২ | প্রিন্ট

নিরাপদ সড়ক কার্যকরে সকলকে সমন্বিত ভাবে কাজ করতে হবে : ইলিয়াস কাঞ্চন

নিজস্ব ‍প্রতিনিধি : নিরাপদ সড়ক চাই (নিসচা) কেন্দ্রীয় কমিটি আয়োজিত প্রতিনিধি সম্মেলন ঢাকায় অনুষ্ঠিত হয়েছে। পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয় ১২ ফেব্রুয়ারী ২০২২ শনিবার।  সারাদিনব্যাপী রাজধানী ঢাকায় নোয়াখালী জেলা সমিতির মিলনায়তনে সারা দেশের শাখা সভাপতি ও সাধারণ সম্পাদক এই সম্মেলনে অংশগ্রহন করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নিসচার প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। অনুষ্ঠান যৌথভাবে সঞ্চালনা করেন ভাইস-চেয়ারম্যান সৈয়দ এহসানুল হক কামাল ও যুগ্ম মহাসচিব লিটন এরশাদ। প্রতিনিধি সম্মেলনে সড়ক দুর্ঘটনায় হতাহতদের আত্মার শান্তি কামনা করে শোক প্রস্তাব উত্থাপন করেন আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মিরাজুল মইন জয়, অনুষ্ঠান পরিচালনায় সার্বিক সহেযাগিতা করেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক এস এম আজাদ। সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন মহাসচিব সাদেক হোসেন বাবুল।

প্রতিনিধি সম্মেলনে আগত নেতৃবৃন্দরা তাঁদের আগামী দুই বছরের কর্মপরিকল্পনা সম্পর্কে তাদের মতামত প্রদান করেন। নেতৃবৃন্দরা জানান, তারা স্থানীয় পর্যায়ে সড়ক দুর্ঘটনারোধে মানববন্ধন, শোভাযাত্রা, লিফলেট ও হেলমট বিতরণ, দুর্ঘটনার কারণ অনুসন্ধান ও সে বিষয়ে সুপারিশ, স্থানীয় জেলা প্রশাসন, বিআরটিএসহ সংশ্লিষ্ট প্রশাসনকে সহযোগিতা, দুর্ঘটনা প্রবণ এলাকা খুঁজে বের করতে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ এবং স্কুল ও কলেজের শিক্ষার্থীদের সচেতন করতে নানা কর্মসূচি গ্রহণ করেছেন নিজ নিজ এলাকায়।

সম্মেলনে চট্টগ্রাম মহানগর কমিটির সাধারণ সম্পাদক শফিক আহমেদ সাজীব, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ এনাম সহ সারাদেশের ৭০ শাখার সভাপতি ও সাধারন সম্পাদক অংশগ্রহন করেন এবং প্রতি শাখার একজন করে নেতৃবৃন্দ বক্তব্য প্রদান করেন।

সম্মেলনে উপস্থিত থেকে বক্তব্য রাখেন নোয়াখালী জেলা সমিতির সভাপতি শাহাবুদ্দিন, নিসচার মহাসচিব সাদেক হোসেন বাবুল, যুগ্ম-মহাসচিব জুনাইদুর রহমান মাহফুজ, যুগ্ম-মহাসচিব লায়ন গণি মিয়া বাবুল, অর্থ সম্পাদক আসাদুর রহমান আসাদ, দপ্তর সম্পাদক ফিরোজ আলম মিলন, সহ-সাংগঠনিক সম্পাদক জহিরুল ইসলাম মিশু, সহ- গঠনিক সম্পাদক এ্যাড. তৌফিক আহসান টিটু, আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার এম আর হাসান, দুর্ঘটনা অনুসন্ধান ও গবেষণা বিষয়ক সম্পাদক ডঃ মাহবুব তালুকদার, প্রকাশনা সম্পাদক সালাম মাহমুদ, যুব বিষয়ক সম্পাদক মোঃ নাহিদ মিয়া, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মফিজুর রহমান খান বাবু, কার্যকরী সদস্য ও চট্টগ্রাম মহানগর কমিটির সাধারণ সম্পাদক শফিক আহমেদ সাজীব।

সম্মেলনে দিকনির্দেশনামুলক বক্তব্য রাখেন ইলিয়াস কাঞ্চন।  এসময় তিনি বলেন, নিরাপদ সড়ক কার্যকরে সকলকে সমন্বিত ভাবেই কাজ করতে হবে। কাউকে প্রতিপক্ষ ভাবলে চলবে না। যানবাহনের মালিক শ্রমিক পথচারী ট্রাফিক বিভাগ, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, অন্যান্য নেতৃবৃন্দের ও ভূমিকা রাখতে হবে। তিনি বলেন, আমি বিশ্বাস করি আমার সকল শাখার কর্মিরা সততার সাথে কাজ করে যাচ্ছেন। সকলে সততা ও নিষ্ঠার সাথে কাজ করবেন। অবশ্যই আপনাদের কাজে সফলতা আসবে।

সম্মেলন শেষে নিরাপদ সড়ক চাই এর সন্মানিত চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি নির্বাচিত হওয়ায় চট্টগ্রাম মহানগর কমিটির সাধারণ সম্পাদক শফিক আহমেদ সাজীব, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ এনামসহ সারাদেশ থেকে আগত নিরাপদ সড়ক চাই কমিটির নেতৃবৃন্দর পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

Facebook Comments Box
advertisement

Posted ২২:৩৫ | সোমবার, ১৪ ফেব্রুয়ারি ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com