শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নাইজেরিয়ায় জঙ্গি হামলায় কমপক্ষে ১৯জন নিহত

  |   সোমবার, ২০ আগস্ট ২০১৮ | প্রিন্ট

নাইজেরিয়ায় জঙ্গি হামলায় কমপক্ষে ১৯জন নিহত

উত্তর-পূর্ব নাইজেরিয়ার বর্নো প্রদেশের গুজামালার মাইলারি গ্রামে ইসলামি জঙ্গিগোষ্ঠীর হামলায় কমপক্ষে ১৯জন নিহত হয়েছে। ঘটনা থেকে বেঁচে ফেরা একসূত্র রোববারের এ হামলার কথা জানায়।

প্রসঙ্গত, রোববারের হামলা সাম্প্রতিক সময়ে ইসলামি জঙ্গি সংগঠন বোকো হারাম ও ইসলামিক স্টেট ইন ওয়েস্ট আফ্রিকা-আইএসডব্লিউএ’র বিরুদ্ধে নাইজেরিয়া সরকারের গত কয়েকমাসের অভিযানের মধ্যেই সংগঠিত হলো। দেশটির সামরিক বাহিনী বিগত কয়েকমাসে নানাবিধ সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। কমান্ডারদের বারবার বিভিন্ন জায়গায় বদলি করা হচ্ছে। এছাড়া, বিশেষ বাহিনীর সৈনিকদের মধ্যে বিদ্রোহের ঘটনাও ঘটতে দেখা গেছে।

হামলা থেকে বেঁচে ফেরা আবাটচা উমর জানান, হামলাটি আসলে বোকো হারাম না আইএসডব্লিউএ চালিয়েছে সেবিষয়ে নিশ্চিত নন তিনি। উমর বলেন, তিনি নিজে ১৯জনের মৃতদেহ দেখতে পেয়েছেন। এমনকি তার নিজের ছোটভাইয়ের মৃতদেহও সেখানে ছিলো।

তবে, নামপ্রকাশে অনিচ্ছুক একজন সাহায্যকর্মী জানিয়েছেন, মৃতের প্রকৃত সংখ্যা আসলে ৬৩জন। তিনি আরও বলেন, হামলা সংঘটিত হওয়া গ্রামের প্রায় কয়েকশ’ মানুষ গৃহহীন হয়ে তিনি যে শিবিরে কাজ করেন সেখানে পালিয়ে এসেছেন।

এদিকে, উমরের অভিযোগ করে বলেন, হামলার তিনদিন আগেই গ্রামটিতে জঙ্গিদের অবস্থান টের পাওয়া যায়। সেসময় স্থানীয়রা সেনাবাহিনীকে সতর্ক করলেও তাৎক্ষণিকভাবে কোনও ব্যবস্থা নেয়া হয়নি। রয়টার্স

Facebook Comments Box
advertisement

Posted ১২:০৩ | সোমবার, ২০ আগস্ট ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com