বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নতুন মুক্তিযোদ্ধা তৈরির ফ্যাক্টরি আওয়ামী লীগ: ইবরাহিম

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০৬ মে ২০২৩ | প্রিন্ট

নতুন মুক্তিযোদ্ধা তৈরির ফ্যাক্টরি আওয়ামী লীগ: ইবরাহিম

শহীদ জিয়া বীর উত্তম একজন রণাঙ্গনের মুক্তিযোদ্ধা জানিয়ে বাংলাদেশ কল্যাণ পার্টি চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীরপ্রতীক বলেছেন, নতুন নতুন মুক্তিযোদ্ধা তৈরির ফ্যাক্টরির নাম বর্তমান আওয়ামী লীগ সরকার। এ সরকার বেআইনিভাবে মুক্তিযোদ্ধা উৎপাদন করেছে। তারা একদিন পালিয়ে যাবে। যেদিন এই সরকার পালাবে, সেদিন ওই ভুয়া মুক্তিযোদ্ধারা পালিয়ে যাবে। কারণ, আসল আর নকল একসাথে চলতে পারেনা। পাঁচ বছর, দশ বছর বয়সে কখনো মুক্তিযোদ্ধা হয় না। আমরা দেশের সত্যিকার মুক্তিযোদ্ধার তালিকা চাই।

শনিবার (৬ মে) জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বলেন, বিএনপি দেশের আপামর জনগণকে নিয়ে যে আন্দোলন করছে, সেই আন্দোলনকে বাধাগ্রস্ত করতে সুপরিকল্পিতভাবে ২০১৮ সালের ফেব্রুয়ারি মাসের ৮ তারিখে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাবন্দী করা হয়েছিল। জিয়া পরিবারের বিরুদ্ধে যত ষড়যন্ত্র হয়েছে আপনারা জানেন। আজ থেকে ১৬ বছর আগে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে লন্ডনে পাঠানো হয়েছিল। বেগম খালেদা জিয়াকে ক্যান্টনমেন্টের বাসা থেকে বিতরিত করা হয়েছিল। তাকে কারাগারে নেয়া হয়েছিল। অসুস্থ করা হয়েছিল। আমি জেনে শুনে বলছি, তাকে অসুস্থ করা হয়েছিল। অতঃপর লোক দেখানোর জন্য তাকে বাইরে আনা হয়েছে, তবে মুক্তি দেওয়া হয়নি। আজ আমাদের একটাই দাবি গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়ার মুক্তি।

তিনি আরও বলেন, সারা বাংলাদেশ আজ তাকিয়ে আছে খালেদা জিয়ার মুক্তির দিকে, তার সুচিকিৎসার দিকে। বাংলাদেশের গণতন্ত্রের অপর নাম বেগম খালেদা জিয়া। বাংলাদেশের মুক্তির অপর নাম বেগম খালেদা জিয়া। আমরা মানুষের স্বার্থে, মানবতার স্বার্থে, গণতন্ত্রের স্বার্থে বেগম খালেদা জিয়ার মুক্তি চাই। তার মুক্তিতে আমরা আন্দোলন করছি।

মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাদেক খানের সঞ্চালনায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ডক্টর খন্দকার মোশাররফ হোসেন, চেয়ারপার্সনের উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক, অ্যাডভোকেট ফজলুর রহমান, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জিম হোসেন আলাল বক্তব্য রাখেন।

Facebook Comments Box
advertisement

Posted ১০:২৪ | শনিবার, ০৬ মে ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com