শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নতুন বছর ব্যাপক একটি চ্যালেঞ্জ- মোশাররফ হোসেন

  |   সোমবার, ০১ জানুয়ারি ২০১৮ | প্রিন্ট

নতুন বছর ব্যাপক একটি চ্যালেঞ্জ- মোশাররফ হোসেন

নতুন বছরে ব্যাপক চ্যালেঞ্জ রয়েছে বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেছেন, নতুন বছর আমাদের জন্য ব্যাপক একটি চ্যালেঞ্জ।

সোমবার দুপুরে স্থানীয় সরকার বিভাগের সভাকক্ষে মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে নতুন বছরের শুভেচ্ছা বিনিময়কালে মন্ত্রী এ মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, এ বছর ব্যাপক কর্মযজ্ঞের বছর। বিগত বছরে আমাদের মন্ত্রণালয়ের সাফল্য ৯৭ শতাংশ। আমাদের কাজে ভুলত্রুটি থাকতে পারে, তবে সেটা ব্যাপক আকারে নয়। এসময় তিনি বলেন, আমাদের প্রধানমন্ত্রী দিনক্ষণ ঠিক করে উন্নয়ন কাজ করছেন। প্রধানমন্ত্রী নির্ধারণ করেছেন ২০২১ সালের মধ্যে মধ্য আয়ের দেশে উন্নীত হবে বাংলাদেশ। আমি মনে করি, নতুন বছর পেরোনোর আগেই আমরা মধ্যম আয়ের দেশে উন্নীত হবো।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সাফল্য তুলে ধরে মন্ত্রী বলেন, পাশ্ববর্তী দেশ ভারতে এখনো ৪৬ শতাংশ মানুষ উন্মুক্তস্থানে মলমূত্র ত্যাগ করেন। কিন্তু আমাদের ১৭ কোটি মানুষের দেশে ১ শতাংশের নিচে মানুষ উন্মুক্ত স্থানে মলমূত্র ত্যাগ করেন। কাজেই স্যানিটেশন খাতে ব্যাপক উন্নতি ঘটেছে।

তিনি বলেন, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অধীনে ৩ লাখ ২০ হাজার কিলোমিটার রাস্তার কাজ হয়েছে। আমাদের রাস্তাঘাটের উন্নয়ন গ্রাম পর্যায়ে চলে গেছে।

Facebook Comments Box
advertisement

Posted ০৮:৫১ | সোমবার, ০১ জানুয়ারি ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com