বুধবার ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নওগাঁয় ঘোড়া প্রতীকের নতুন করে লটারির দাবি করায় মিথ্যা হামলার অভিযোগে ২ চেয়ারম্যান প্রার্থীসহ আটক ৫

  |   মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১ | প্রিন্ট

নওগাঁয় ঘোড়া প্রতীকের নতুন করে লটারির দাবি করায় মিথ্যা হামলার অভিযোগে ২ চেয়ারম্যান প্রার্থীসহ আটক ৫

এম এম হারুন আল রশীদ হীরা,  নওগাঁ :   নওগাঁর মহাদেবপুরে ঘোড়া প্রতীকের নতুন করে লটারি দাবি করায় মিথ্যা হামলার অভিযোগে ২ চেয়ারম্যান প্রার্থীসহ ৫জনকে আটক করেছে থানা পুলিশ। মঙ্গলবার দুপুরে রিটার্নিং কর্মকর্তা ও পুলিশের উপর হামলা চালানোর এক অভিযোগে আনা হয়েছে। তবে ওই রিটার্নিং কর্মকর্তার বিরুদ্ধে একতরফাভাবে লটারির ড্র করারও অভিযোগ উঠেছে।  এ ঘটনায় এলাকায় ক্ষোভ ও চরম উত্তেজনার সৃষ্টি হয়েছে।

আটককৃতরা হলেন, উপজেলার রাইগাঁ ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আতুঁড়া পূর্বপাড়া গ্রামের আবদুল করিমের ছেলে মাসুদ পারভেজ রুবেল (৩৭), অপর স্বতন্ত্র প্রার্থী কৃষ্ণপুর উত্তরপাড়া গ্রামের মৃত হাজী রইচ উদ্দিনের ছেলে মোজাম্মেল হক শরিফুল (৬০), ও তার ছেলে শামীম হেসেন (২৩), ভাই সাইদুল ইসলাম (৪২) এবং চাচাতো ভাই ফরিদুল ইসলাম (৩৩)।
সংশ্লিষ্টরা জানান, রাইগাঁ ইউনিয়নে ৪ স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ঘোড়া প্রতীকের জন্য আবেদন ফরমে নির্ধারন করেন। ঘটনার দিন দুপুর ১২ টার দিকে রিটার্নিং কর্মকর্তা মাত্র দুইজন প্রার্থীর উপস্থিতিতে তড়িঘড়ি করে লটারির কাজ সেরে নেন বলে অপর প্রার্থীরা অভিযোগ করেছেন। সেই লটারিতে ঘোড়া প্রতীকের জন্য মুঞ্জুর আলম মঞ্জুর নাম ওঠে। এসময় অন্য দুই প্রার্থী মাসুদ পারভেজ রুবেল ও মোজাম্মেল হক শরিফুল অনুপস্থিত ছিলেন। ঘটনার পর তারা কৃষি কর্মকর্তার কক্ষে প্রবেশ করে পূণরায় লটারির দাবি জানান। এতে কৃষি কর্মকর্তা রাজি না হলে তারা চিল্লাচিল্লি শুরু করেন।
মহাদেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  আজম উদ্দিন মাহমুদ বলেন, দুপুরে তারা উপজেলা কৃষি  কর্মকর্তা এবং রাইগাঁ ও এনায়েতপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা কৃষিবিদ অরুন চন্দ্র রায়ের অফিস কক্ষে তার উপর ও সেখানে দায়িত্বরত থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) আবুল কালাম আজাদের উপর হামলা চালান। এব্যাপারে সরকারি কাজে বাঁধা দেয়ার অভিযোগে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
Facebook Comments Box
advertisement

Posted ২৩:৫০ | মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com