বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নওগাঁয় ইঞ্জিনিয়ার সংগঠন আইইবি’র  দাবী আদায়ে মানববন্ধন

  |   বৃহস্পতিবার, ১০ ফেব্রুয়ারি ২০২২ | প্রিন্ট

নওগাঁয় ইঞ্জিনিয়ার সংগঠন আইইবি’র  দাবী আদায়ে মানববন্ধন

এম এম হারুন আল রশীদ হীরা; নওগাঁ :  নওগাঁয় এডিপি ভূক্ত শতভাগ প্রকল্প পরিবীক্ষণ ও মূল্যায়ণ সংক্রান্ত জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনটি অনতিবিলম্বে বাতিল চেয়ে মানববন্ধন করেছে নওগাঁর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি), নওগাঁ উপকেন্দ্র। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার সকাল ১১টায় শহরের কাজী মোড়ে আইইবি নওগাঁ উপকেন্দ্রের কার্যালয়ের সামনে নওগাঁর প্রধান সড়কের পাশে ঘন্টাকালব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে আইইবি নওগাঁ উপকেন্দ্রের সাধারন সম্পাদক ও নওগাঁ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী সাজেদুর রহমান সাজিদের নেতৃত্বে গণপূর্ত বিভাগ, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, সড়ক ও জনপথ অধিদপ্তর, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, নেসকো, পিজিসিবি, পল্লী বিদ্যুৎ সমিতি-১ ও ২, বিটিসিএল, বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের সকল প্রকৌশলীসহ নওগাঁর সকল প্রকৌশল বিভাগে কর্মরত দপ্তর প্রধানসহ শতাধিক প্রকৌশলীরা মানববন্ধনে অংশগ্রহণ করেন।
এসময় মানববন্ধনে বক্তারা বলেন গত ১৮জানুয়ারী ২২ তারিখে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জেলা প্রশাসনের মাধ্যমে এডিপিভূক্ত শতভাগ প্রকল্পের পরিবীক্ষণ ও মূল্যায়ণ নিশ্চিতকরণ হবে মর্মে প্রজ্ঞাপন জারি হয়। অথচ জনপ্রশাসন মন্ত্রণালয়ের এই প্রজ্ঞাপনটি প্রকৌশলীদের মাঝে কর্মস্পৃহা হারিয়ে ফেলবে, এটি তাদেরকে হেয় প্রতিপন্ন করা স্বরূপ। যিনি যে বিষয়ের উপর বিশেষজ্ঞ তিনি সে বিষয়েই তার কর্মদক্ষতার পরিচয় দিতে পারেন, ইঞ্জিনিয়ারিং বিষয়গুলোতে ইঞ্জিনিয়ার ব্যতিত অন্য কাউকে দেখাশোনার দায়িত্ব দিলে এটা অপমানজনক।
এ ধরনের সিদ্ধান্ত বাস্তবায়ন করতে গেলে জেলা প্রশাসকদের সাথে প্রকৌশলীদের দ্বন্দ্ব তৈরী হবে ফলশ্রুতিতে উন্নয়ন প্রকল্পগুলো ক্ষতিগ্রস্থ হবে। করোনা মহামারির মধ্যেও মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে প্রকৌশলীদের নিরলস প্রচেষ্টার ফলে মেট্রোরেল, পদ্মাসেতু, কর্ণফুলী ট্যানেল, বড় বড় মেগা প্রজেক্টগুলো বাস্তবায়নের পথে। অনতিবিলম্বে প্রজ্ঞাপনটি বাতিল না হলে আইইবির কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী প্রকৌশলীরা কর্মক্ষেত্রে কালো ব্যাজ ধারণ ও কর্মবিরতিসহ কঠোর কর্মসূচিতে যেতে বাধ্য হবেন।
Facebook Comments Box
advertisement

Posted ১০:৫৭ | বৃহস্পতিবার, ১০ ফেব্রুয়ারি ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com