শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নওগাঁয় অবৈধ ইটভাটায় ভ্রাম্যমাণ আদালতে সাড়ে ১৬ লক্ষ টাকা অর্থদন্ড

  |   বৃহস্পতিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২২ | প্রিন্ট

নওগাঁয় অবৈধ ইটভাটায় ভ্রাম্যমাণ আদালতে সাড়ে ১৬ লক্ষ টাকা অর্থদন্ড

এম এম হারুন আল রশীদ হীরা, নওগাঁ :  নওগাঁর সদর উপজেলার ৪টি ও বদলগাছী উপজেলার ২ টি অবৈধ ইটভাটা মালিককে  লাইসেন্সবিহীন, পরিবেশ দূষণ এবং  অবৈধভাবে কয়লার পরিবর্তে কাঠ পোড়ানোর অভিযোগে সাড়ে ১৬ লক্ষ টাকা অর্থদন্ড করা হয়েছে। মঙ্গলবার বেলা ৫ টার দিকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ অর্থদন্ড দেয়া হয়।

নওগাঁর পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মকবুল হোসেন স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানা যায়, নওগাঁ জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আলী রাজিব মাহমুদ মিঠু ও সিনিয়র সহকারী সচিব পরিবেশ অধিদপ্তর ঢাকা এর সমন্বয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে নওগাঁ সদর উপজেলা ও বদলগাছী উপজেলায় ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইনে এ অর্থদন্ড আদায় করা হয়।
অর্থদন্ড প্রদানকারী ইটভাটা হলো নওগাঁ সদর উপজেলায় ৪টি SNP ব্রিকস এ-র মালিক ওয়াজেদ আলীরকে ৩ লক্ষ টাকা, ABC  ব্রিকস এ-র মালিক আবুল কালাম আজাদকে ২ লক্ষ ৫০ হাজার টাকা, NP ব্রিকস এ-র মালিক শহিদুল ইসলামকে ২ লক্ষ ৫০ হাজার টাকা এবং মিতালী ব্রিকস এ-র মালিক  আবদুস সোবাহানকে ২ লক্ষ ৫০ হাজার টাকা।
এছাড়া জেলার বদলগাছী উপজেলায় ২টি ইটভাটা মালিককে জরিমানা করা হয়েছে। এদের মধ্যে মুন ব্রিকস এ-র মালিক বাচ্চু মিয়াকে ৩ লক্ষ টাকা ও দীপ্তি ব্রিকস এর আবদুস সালামকে ৩ লক্ষ টাকাসহ সর্বমোট সাড়ে ১৬ লক্ষ টাকা জরিমানা করা হয়।
Facebook Comments Box
advertisement

Posted ১১:৪৫ | বৃহস্পতিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com