বৃহস্পতিবার ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ধামইরহাটে সংখ্যালঘু পরিবারের উপর নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন, ধর্ষণ চেষ্টার অভিযোগে মামলা দায়ের

  |   মঙ্গলবার, ১০ এপ্রিল ২০১৮ | প্রিন্ট

ধামইরহাটে সংখ্যালঘু পরিবারের উপর নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন, ধর্ষণ চেষ্টার অভিযোগে মামলা দায়ের

মাসুদ সরকার, ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি : ধামইরহাটে সংখ্যালঘু পরিবারের হামলা চালিয়ে ৫ লক্ষাধিক টাকার মালামাল লুট ও তাদের উপর নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে এবং দুই হিন্দু ধর্মাবলম্বী পরিবারের গৃহবধুকে ধর্ষণ চেষ্টার অভিযোগ করেছেন ভুক্তভোগীরা। গতকাল মঙ্গলবার দুপুর ২টায় উপজেলা ক্যান্টিন চত্ত্বরে ধামইরহাট-নওগাঁ আঞ্চলিক মহাসড়কের পার্শে আধা ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়। মানবন্ধনে সংখ্যালঘু পরিবারের পুরুষ.মহিলা ও শিশুরা অংশ গ্রহণ করেন।

ধামইরহাট থানার এজাহার সূত্রে জানা গেছে, গত ৫ এপ্রিল রাত আনুমানিক ১২টার দিকে উপজেলার জাহানপুর ইউনিয়নের অন্তর্গত মুকুন্দপুর গ্রামের আফজাল হোসেনের দুই ছেলে মো.মাসুদ (৩০) ও মো.মাসুম (২৫) এর নেতৃত্বে লোকজন একই এলাকার হরগৌরী কামারপাড়া গ্রামের সংখ্যালঘু পরিবারের উপর অসৎ উদ্দেশ্যে হামলা চালায়। আসামীরা ওই গ্রামের তরুণ কর্মকারের বাড়ীতে হামলা চালিয়ে পরিবারটিকে মারপিট ও ভয়ভীতি প্রদর্শন করে।

এক পর্যায়ে আসামীরা ওই পরিবারের সদস্যদের জিম্মি করে কাসার থালাবাসন,স্বর্ণালংকার,নগদ টাকাসহ বিভিন্ন মূল্যবান জিনিসপত্র লুটপাট করে নিয়ে যায়। এতে তরুণ কর্মকারের প্রায় ৫ লক্ষ ৩৫ হাজার টাকার মালামাল লুট হয়। আসামীরা তরুণ কর্মকারের স্ত্রী প্রতিমা কর্মকর্তা (২৮) ও নিশি কর্মকারের স্ত্রী খুশি কর্মকার (২৭) কে শ্লীলতাহানি করে ধর্ষণের চেষ্টা চালায় বলে তারা অভিযোগে উল্লেখ করেন। পরবর্তীতে বিষয়টি জাহানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কে জানানোর পর কোন ব্যবস্থা গ্রহণ না করায় নির্যাতিত প্রতিমা কর্মকার অবশেষে গতকাল মঙ্গলবার বাদি হয়ে থানার একটি এজাহার দায়ের করেন।

এ ব্যাপারে জাহানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.ওসমান আলী বলেন,তার কাছে এ বিষয়ে কেউ অভিযোগ করেনি। এদিকে গতকাল মঙ্গলবার দুপুরে উপজেলা ক্যান্টিন চত্ত্বরে মুকুন্দপুর কামারপাড়া গ্রামবাসী ও স্থানীয় সংখ্যালঘু নেতৃবৃন্দের উদ্যোগে আসামীদের শাস্তির দাবীতে উপজেলা ক্যান্টিন চত্ত্বরে এক মানববন্ধন কর্মসূচী পালিত হয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন বৈদ্যনাথ কর্মকার, রামজনম রবিদাস, সেবাস্তিয়ান হেমরম, কুরশীদ পাহান,জিল্লু মার্ডি, প্রদীপ লালআগারওয়াল,যোনাস হেমরম প্রমুখ। ধামইরহাট থানার পরিদর্শক (তদন্ত) মো.ছানোয়ার হোসেন বলেন, “প্রতিমা কর্মকার বাদী হয়ে থানায় একটি এজাহার দায়ের করেছে, অভিযোগের প্রেক্ষিতে তদন্ত পূর্বক আসামীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। উল্লেখ্য,আসামী মাসুদ এলাকায় মাদক ব্যবসায়ী হিসেবে পরিচিত। তার বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে। ”

Facebook Comments Box
advertisement

Posted ১৪:৪৬ | মঙ্গলবার, ১০ এপ্রিল ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com