বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশের সব অপকর্মের সঙ্গে আ.লীগ জড়িত: রিজভী

  |   শনিবার, ১৬ এপ্রিল ২০২২ | প্রিন্ট

দেশের সব অপকর্মের সঙ্গে আ.লীগ জড়িত: রিজভী

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার দেশের সব অপকর্মের সঙ্গে জড়িত বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শনিবার (১৬ এপ্রিল) রাজধানীর নয়াপল্টনের ভাসানী ভবন মিলনায়তনে আয়োজিত এক দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই অভিযোগ করেন। ঢাকাস্থ চাঁদপুর জেলা জাতীয়তাবাদী ঐক্য ফোরামের উদ্যোগে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

আমরা কঠিন দু:সময় পার করছি। অনেকেই নিজেদের মতো ঘোরাঘুরি করতে পারেন না। রুহুল কবির রিজভী

‘আওয়ামী লীগ সফলতার সঙ্গে দেশ পরিচালনা করছে’- সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, আপনাদের সফলতা তো ‘রক্ষী বাহিনী’ দিয়ে মানুষ হত্যা করা, গণতন্ত্রকে জবাই করে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করা, বাংলাদেশ ব্যাংকের ভল্ট থেকে টাকা লুট ও পাচার করা।

আসলে দেশের যত খুন, অন্যায় কর্মকাণ্ড, জুয়া থেকে শুরু করে সকল অপকর্মের সঙ্গে আওয়ামী লীগ জড়িত দাবি করে তিনি বলেন, শেখ হাসিনা একটি বৈরি ও হিংসার রাজনীতি প্রতিষ্ঠা করেছেন। তাই আর কোনো ঘরে বসে নয়, আমাদের ঠিকানা হলো রাজপথ।

এ সময় সবাইকে ঐক্যবদ্ধভাবে ইস্পাতকঠিন আন্দোলনের শপথ নিয়ে রাজপথে নামার আহ্বান জানান তিনি। সেই সঙ্গে অবিলম্বে বেগম খালেদা জিয়া, শেখ ফরিদ আহমেদ মানিক, সুমন ভুঁইয়া, শাহ আলম রাজসহ দলের সবার মুক্তি দাবি করেন রিজভী।

এদিকে, অনুষ্ঠানে বক্তব্যকালে ঢাকা দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম বলেন, আমরা এমন এক অবৈধ সরকারের আমলে বাস করছি, যখন বিরোধীদল ঠিকমতো রাজনীতি করতে পারি না। তাই সবাইকে ঐক্যবদ্ধ আন্দোলনের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানান তিনি।

অন্যদিকে স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু বলেন, আজকে দেশে কথা বলা ও লেখার স্বাধীনতা নেই। আজকে বিদেশিরাও সেই কথা বলছে। আমাদের দলের চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে গ্রেফতার করেছে মিথ্যা মামলায়। আর বসে থাকার সময় নেই।

সংগঠনের সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, নির্বাহী কমিটির সদস্য এসএম কামাল উদ্দিন চৌধুরী, আব্দুস সাত্তার পাটোয়ারী প্রমুখ।

আয়োজক সংগঠনের সিনিয়র সহ-সভাপতি জাহাঙ্গীর আলম ও সেক্রেটারি আবু তাহের পাটোয়ারীর পরিচালনায় ইফতার মাহফিলে ওলামা দলের সদস্য সচিব অধ্যক্ষ মো. নজরুল ইসলাম তালুকদার, তাঁতি দলের সদস্য সচিব মজিবুর রহমান, সাবেক উপজেলা চেয়ারম্যান শুক্কুর পাটোয়ারীসহ ঢাকাস্থ চাঁদপুর জেলা জাতীয়তাবাদী ঐক্য ফোরামের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ১৭:১৯ | শনিবার, ১৬ এপ্রিল ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com