শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করাই আওয়ামী লীগ সরকারের উদ্দেশ্য: প্রধানমন্ত্রী

  |   বৃহস্পতিবার, ১১ অক্টোবর ২০১৮ | প্রিন্ট

দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করাই আওয়ামী লীগ সরকারের উদ্দেশ্য: প্রধানমন্ত্রী

দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করাই আওয়ামী লীগ সরকারের উদ্দেশ্য বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (১১ অক্টোবর) গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধনকালে তিনি এ মন্তব্য করেন। দেশের ২০টি জেলায় ৩৩টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

দেশের মানুষের জীবনমান উন্নয়নে সরকারের নেওয়া পদক্ষেপগুলোর কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, পৃথিবীতে কোনও দেশ এত দ্রুত এতটা উন্নতি করে এমনটি আমার জানা নেই। কিন্তু আমরা সেই অসাধ্য সাধন করেছি।

জাতির জনককে হারানোর কথা স্মরণ করে তিনি বলেন, বাবা-মা, ভাই-ভাবী সব হারিয়েছি। জীবনের ঝুঁকি নিয়ে দেশে এসেছি। এসে দেশের মানুষের ভাগ্যের পরিবর্তনে কাজ শুরু করি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মতো দেশের মানুষের জন্য নিজের জীবনকে উৎসর্গ করেছি।

প্রধানমন্ত্রী বলেন, আজ দেশে ২০ হাজার মেঘাওয়াট বিদ্যুৎ উৎপাদন হচ্ছে। ডিজিটাল প্রযুক্তির ছোঁয়া সব জায়গায় লেগেছে। দেশবাসী আজ প্রযুক্তির সুবিধা ভোগ করছে।

তিনি বলেন, দেশে গড় আয়ু বৃদ্ধি পেয়েছে। শিশু ও মাতৃমৃত্য হার কমে এসেছে। স্বাস্থ্যসেবা মানুষের দোঁড়গোড়ায় পৌছে গেছে। সবাই কমিউনিটি স্বাস্থ্য ক্লিনিক থেকে সেবা নিতে পারছে। যোগাযোগ নেটওয়ার্কে বৈপ্লবিক পরিবর্তন এসেছে। সারাদেশে রাস্তা-ঘাট-ব্রিজ কালভার্ট ও সেতু গড়ে উঠেছে। মানুষের যোগাযোগ সহজ হয়েছে।

সরকার প্রধান আরও বলেন, প্রত্যন্ত অঞ্চলের মানুষের জীবনমান উন্নয়নে সরকার অবিরাম কাজ করে চলেছে। গ্রামের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর কষ্ট-দুর্দশা দূর করতে নানা প্রকল্প হাতে নেওয়া হয়েছে। আজকে যে প্রকল্পগুলো উদ্বোধন করা হয়েছে সেগুলো মানুষের কল্যাণে কাজে দেবে।

Facebook Comments Box
advertisement

Posted ১৩:৪৪ | বৃহস্পতিবার, ১১ অক্টোবর ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com