মঙ্গলবার ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

দুর্নীতি করতেই পাতাল রেল প্রকল্প: বুলু

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

দুর্নীতি করতেই পাতাল রেল প্রকল্প: বুলু

আরও বেশি দুর্নীতি করতেই সরকার পাতাল রেল প্রকল্প হাতে নিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু। আজ (৩ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে বক্তৃতায় এই মন্তব্য করেন তিনি।

 

বুলু বলেন, দেশে চারিদিকে সঙ্কট। আমদানি হচ্ছে না, ডলারের সঙ্কট। এই সঙ্কটের মধ্যে আপনি (প্রধানমন্ত্রী) ২০ কিলোমিটার পাতাল রেলের জন্য ৫২ হাজার কোটি টাকার বাজেট দিয়েছেন। লুটপাটের জন্য এই প্রকল্প আপনারা করেছেন। ৫২ হাজার কোটি টাকার পাতাল রেলে রাষ্ট্রের কী উপকার হবে?

তিনি আরও বলেন, পাতাল রেল প্রকল্পের ৫২ হাজার কোটি টাকা কৃষকদের মাঝে দিয়ে দেন, এই ৫২ হাজার কোটি টাকার শ্রমিকদের মাঝে দিয়ে দেন, এই ৫২ হাজার কোটি টাকা দিয়ে মিল-কারখানা করেন। এতে লাখ লাখ বেকারের কর্মসংস্থান হবে। আপনারা সেটা করবেন না। কারণ এটা করলে আপনাদের লুটপাট হবে না।

 

বরকত উল্লাহ বুলু অভিযোগ করে বলেন, দেশ থেকে আপনারা ১৪ লাখ কোটি টাকা কানাডা, দুবাই ও আমেরিকায় পাচার করেছেন। একজন এমপি (গোলাপ) তিনি চার বছরে আমেরিকায় ১৭টি বাড়ির মালিক হয়েছেন। তাদের দুর্নীতি ও টাকা পাচারের অবস্থা দেখে মনে হয় আলাদিনের চেরাগ হাতে পেয়েছে। কুইক রেন্টাল বিদ্যুতের নামে কোটি কোটি টাকা লুট করে আওয়ামী লীগের লোকজন বিশ্ব কোটিপতির খাতায় নাম লিখিয়েছে।

 

বিএনপির এই নেতা বলেন, পৃথিবীতে আর কোনো দেশ না থাকলেও সরকার সংসদে ইনডেমনিটি বিল পাস করিয়েছে, এতে কোটি কোটি টাকা লুট হয়ে গেলেও কেউ মামলা করতে পারবে না।

 

বরকত উল্লাহ বুলু বলেন, দেশে উদ্ভূত এই পরিস্থিতি থেকে উত্তরণে আন্দোলনের মাধ্যমে সরকার পতন ছাড়া অন্য কোনো বিকল্প নেই।

 

জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ নাগরিক অধিকার আন্দোলনের উদ্যোগ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ নেতাকর্মীদের মুক্তির দাবিতে এই মানববন্ধন কর্মসূচি হয়।

নাগরিক অধিকার আন্দোলনের আহ্বায়ক জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক নাসির উদ্দিন বেপারীর সঞ্চালনায় মানবন্ধনে আরও উপস্থিত ছিলেন, বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, মহানগর দক্ষিণ বিএনপির ইসমাইল তালুকদার খোকন ও নাদিয়া পাঠান পাপন প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ০৯:৪৯ | শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(725 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com