বৃহস্পতিবার ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

দুই সাংবাদিদের নেতৃত্বে র‌্যাগিং

  |   বুধবার, ১৭ এপ্রিল ২০১৯ | প্রিন্ট

দুই সাংবাদিদের নেতৃত্বে র‌্যাগিং
জাবি প্রতিনিধি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে “সাংবাদিকতা ও গনমাধ্যম অধ্যয়ন” বিভাগের ১য় বর্ষের শিক্ষার্থীদের র‌্যাগ দিয়েছে একই বিভাগের ২য় বর্ষের কতিপয়  শিক্ষার্থীরা । যাদের নেতৃত্বে ছিল দুই সাংবাদিক জাকির হোসেন জীবন  ও এনামুল হক তামীম । এছাড়াও র‌্যাগিংয়ের সাথে জড়িত ছিল আর ১২ জন শিক্ষার্থী ।
জানা যায়,“ সময়ের আলো” পত্রিকায় জাবি প্রতিনিধি হিসেবে কাজ করেন জাকির হোসেন জীবন ও “লাস্টনিউজবিডি.কম” পত্রিকায় জাবি প্রতিনিধি হিসেবে কাজ করেন এনামুল হক তামীম।
‘সোমবার (১৫ এপ্রিল) বিভাগের আয়োজনে জেএমএস প্রিমিয়ার লীগ শুরু হয়। এ উপলক্ষে খেলা দেখার জন্য প্রথম বর্ষের সকল শিক্ষার্থীকে মাঠে যেতে নির্দেশ দেয় দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা এবং মাঠে সকলকে খেলা দেখার জন্য উপস্থিত থাকতে বলা হয় কিন্তু প্রথম বর্ষের মাত্র ২০-২৫ জন শিক্ষার্থী মাঠে উপস্থিত থাকে। সকলে মাঠে না যাওয়ার কারণে ক্ষুব্ধ হয় দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা। এতে রাত ৮টায় তাদেরকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার উপস্থিত হতে বলে দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা। এ সময় প্রথম বর্ষের শিক্ষার্থীদের অকথ্য ভাষায় গালিগালাজ ও কান ধরে দাঁড় করিয়ে রাখাসহ ও হাত পা মুড়িয়ে বসিয়ে রাখে তারা।
এসময় দ্বিতীয় বর্ষের রাইসুল ইসলাম রাজু নামের এক শিক্ষার্থী প্রথম বর্ষের এক শিক্ষার্থীর দিকে জুতা নিক্ষেপ করে, তাছাড়াও আরও অনেককে শারীরিক ভাবে নির্যাতন করা হয়।
এ বিষয়ে ১ম বর্ষের শিক্ষার্থী ইমন হাসান বলেন,“ আমরা এই বিষয়ে মিমাংসা করে নিয়েছে”। এর পরে তিনি ফোন কেটে দেয়।
এছাড়াও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী  জাকির হোসেন জীবন সহ আর কয়েকজনকে ফোন দেওয়া হলেও কেউ ফোন রিসিভ করেন নি।
এছাড়াও র‌্যাগিংয়ে অভিযুক্ত শিক্ষার্থীরা হল, শহীদ সালাম বরকত হলের আবাসিক শিক্ষার্থী হারুন উর রশীদ, মওলানা ভাসানী হলের রাইসুল ইসলাম রাজু,তাওসীফ আবদুল্লাহ, মাহবুবুর রহমান,স্টিভ সালগা রেমা, বেগম খালেদা জিয়া হলের সারাহ  বিনতে সালাহ, প্রীতিলতা হলের ফারিয়া বিনতে হক,সায়মা লিমা সহ ১২ জন শিক্ষার্থী ।
 এ বিষয়ে ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান  বলেন, ‘আমরা অভিযোগ পেয়েছি। এই ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
Facebook Comments Box
advertisement

Posted ০৫:২১ | বুধবার, ১৭ এপ্রিল ২০১৯

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com