মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দুই ভিসির পদত্যাগ দাবি সোহেলের

  |   বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯ | প্রিন্ট

দুই ভিসির পদত্যাগ দাবি সোহেলের

অবিলম্বে জাহাঙ্গীরনগর ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগ দাবি করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন-নবী খান সোহেল।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এ দাবি জানান। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এ মানববন্ধনের আয়োজন করে।

সোহেল বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র হিসেবে গর্ব করতাম। কিন্তু সেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি চিরকুটের মাধ্যমে তাদের দলীয় ছাত্রদের ভুয়া ভর্তি করেছেন, যা অত্যন্ত লজ্জাজনক। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসি ছাত্রলীগ নেতাদের ১ কোটি ৬০ লাখ টাকা চাঁদা দিয়েছেন। অবিলম্বে দুই ভিসির পদত্যাগ চাই। বাংলাদেশের ১৬ কোটি মানুষ ঢাকা বিশ্ববিদ্যালয় ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসির পদত্যাগ চায়।’

আওয়ামী লীগের ডিজিটাল উন্নয়নের খপ্পরে মসজিদের শহর ঢাকা এখন ক্যাসিনোর শহরে পরিণত হয়েছে মন্তব্য করে সোহেল বলেন, এই ক্যাসিনোর সঙ্গে ২-৪ জন যুবলীগের নেতাই কেবল জড়িত নয়, আওয়ামী লীগের বড় বড় নেতা জড়িত, প্রশাসনের বড় বড় কর্মকর্তারা জড়িত। তাদের খোঁজে বের করতে হবে। এই অভিযান কি লোক দেখানো? নাকি স্থায়ী বন্ধের জন্য, তা মানুষ জানতে চায়। যদি স্থায়ীভাবে বন্ধ করার জন্য হয়, তাহলে এর সঙ্গে সংশ্লিষ্ট আওয়ামী লীগ নেতা ও প্রশাসনের কর্মকর্তাদের খুঁজে বের করতে হবে। তা না হলে মানুষ মনে করবে এটা লোক দেখানো অভিযান।

সোহেল বলেন, খালেদা জিয়া বিএনপি চেয়ারপারসন বা তিনি অসুস্থ বলে তার মুক্তি চাইছি না। তার মুক্তি চাইছি এ কারণে, যত দিন যাচ্ছে এ দেশের মানুষ টের পাচ্ছে তারা কতটা নিরাপত্তাহীন, কতটা অভিভাবকহীন। তিনি কারাগারে যাওয়ার পর এ দেশের গণতন্ত্র, মানুষের মৌলিক অধিকার, নৈতিক মূল্যবোধগুলোকে কারাগারে পাঠানো হয়েছে। বেগম জিয়াকে কারাগারে নিয়ে নির্বাচনের মাধ্যমে মধ্যরাতে সার্কাস দেখানো হয়েছে। তাই বেগম জিয়ার মুক্তি চাই।

তিনি বলেন, বাংলাদেশকে ডাম্পিং ল্যান্ড মনে করে রোহিঙ্গাদের ঠেলে দেয়া হয়েছে। আরেকটি প্রতিবেশী দেশ কিছু মানুষ তৈরি করেছে, তাদেরও বাংলাদেশকে ডাম্পিং ল্যান্ড মনে করে ঠেলে দেয়ার চেষ্টা করছে। একদিকে এই পরিস্থিতি অন্যদিকে ছাত্রলীগ, যুবলীগের দুর্নীতি জাতিকে হতবাক করেছে।

সোহেল আরও বলেন, বালিশ পর্দার যে লাখ টাকা দামের পর মানুষ এখন জানতে চায় গণভবনের, প্রধানমন্ত্রীর সচিবালয়ের বালিশ-পর্দার দাম কত টাকা?

আয়োজক সংগঠনের সভাপতি হারুন অর রশিদের সভাপতিত্বে মানববন্ধনে অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-প্রচার সম্পাদক শামীমুর রহমান শামীম, ড্যাব মহাসচিব আবুল কালাম প্রমুখ বক্তৃতা করেন।

Facebook Comments Box
advertisement

Posted ১৬:২৪ | বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com