বৃহস্পতিবার ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দুই দিনের সফরে বৃহস্পতিবার গোপালগঞ্জ যাচ্ছেন প্রধানমন্ত্রী

  |   বুধবার, ২৫ জানুয়ারি ২০১৭ | প্রিন্ট

দুই দিনের সফরে বৃহস্পতিবার গোপালগঞ্জ যাচ্ছেন প্রধানমন্ত্রী

দুই দিনের সফরে আগামীকাল বৃহস্পতিবার নিজ গোপালগঞ্জে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে তিনি রোভার স্কাউটদের সর্ববৃহৎ সমাবেশ জাতীয় রোভার মুটের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। এছাড়া, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধীতে পুষ্পস্তবক অপর্ণ করবেন।

প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-২ এস এম খুরশিদ-উর-আলম গোপালগঞ্জ জেলা প্রশাসকের কাছে পাঠানো এক ফ্যাক্স বার্তায় এ তথ্য জানিয়েছেন।

ফ্যাক্স বার্তায় বলা হয়েছে, বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা হেলিকপ্টারে করে গোপালগঞ্জ সদরের উদ্দেশে রওনা হবেন। পরে সকাল ১০টা ৫০ মিনিটে সড়ক পথে মানিকদহ হাউজিং এর উদ্দেশে রওনা হবেন। সেখানে একাদশ জাতীয় রোভার মুট এর বিভিন্ন অনুষ্ঠানে তিনি অংশ নিবেন। দুপুর ১২টা ২০ মিনিটে তিনি সড়ক পথে টুঙ্গীপাড়ার উদ্দেশে রওনা হবেন। সেখানে তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধীতে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন। ওই দিন তিনি টুঙ্গীপাড়ায় নিজ বাসভবনে রাতযাপন করবেন। পরের দিন শুক্রবার প্রধানমন্ত্রী টুঙ্গীপাড়া থেকে হেলিকপ্টারে করে ঢাকার উদ্দেশে রওনা হবেন।

রোভার মুটের অনুষ্ঠানকে বর্নিল করে তুলতে রঙ-বেরঙয়ের ব্যানার, ফেস্টুন ও পতাকা দিয়ে সাজানো হয়েছে সমাবেশস্থল। রয়েছে আরো নানা আয়োজনের ব্যবস্থা। তৈরি করা হয়েছে বড় মঞ্চ।

এছাড়া সাংস্কৃতিক অনুষ্ঠান করার জন্য আলাদা মঞ্চ নির্মাণ করা হয়েছে। সব কিছু ঠিকঠাক রয়েছে কিনা তার জন্য একাধিকবার চলছে অনুশীলন।

প্রধানমন্ত্রীর সফরকে সামনে রেখে জেলা সদর ও টুঙ্গীপাড়ায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছে প্রধানমন্ত্রীর সফরের এলাকা। তল্লাশি চালানো হচ্ছে পুরো এলাকায়। বসানো হয়েছে নিরাপত্তা চৌকি।

গোপালগঞ্জের পুলিশ সুপার এস এম এমরান হোসেন বলেছেন, প্রধানমন্ত্রীর এ সফর নির্বিঘ্ন করতে যাবতীয় প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ০৯:৪৬ | বুধবার, ২৫ জানুয়ারি ২০১৭

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com