বৃহস্পতিবার ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

দুঃশাসনে দেশকে বন্দিশালায় পরিণত করেছে: রিজভী

  |   রবিবার, ২৮ আগস্ট ২০২২ | প্রিন্ট

দুঃশাসনে দেশকে বন্দিশালায় পরিণত করেছে: রিজভী

দুঃশাসনের মাত্রা গোটা দেশকে একটি বন্দিশালায় পরিণত করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

 

তিনি বলেন, আমরা আগেও বলেছি ওবায়দুল কাদের সাহেবরা বিভ্রান্তির কথা বলে মানুষের মন জয় করার চেষ্টা করবেন। দুঃশাসনের মাত্রা গোটা দেশকে একটি বন্দিশালায় পরিণত করেছে। এখানে ছাত্র শিক্ষক বিরোধী দল এবং যারা অধিকার নিয়ে কাজ করেন প্রত্যেকেই এ সরকারের গুমের শিকার হয়েছেন না হয় হত্যার শিকার হয়েছেন।

 

আজ (২৮ আগস্ট) বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে নিচ তলায় কাজী নজরুল ইসলাম এর ৪৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠানে তিনি এমন মন্তব্য করেন।

 

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর ৪৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‘দুঃশাসনের বিরুদ্ধে নজরুলের কবিতা ও গান’ অনুষ্ঠানের আয়োজন করে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা-জাসাস।

 

রিজভী বলেন, যাদের রাজনৈতিক আদর্শ লুটপাট করা অন্যের বাড়ি দখল করা, অন্যের জায়গা দখল করা তারা কখনোই ভালো কাজ করবে এটা হতে পারে না।

 

ওবায়দুল কাদেরের উদ্দেশে তিনি বলেন, আপনি বলবেন মন্ত্রীদের বাড়িতে লোডশেডিং হওয়া দরকার। তাদের বাড়িতে তো লোডশেডিং হবে না। তাদের মন্ত্রীপাড়ার বাইরের নিজেদের বাড়িতেও লোডশেডিং হবে না। ওখানে বিদ্যুৎ থাকবে কিন্তু গোটা জাতি অন্ধ অমানিশার মধ্যে দিন পার করবে। এই গরমের মধ্যে কি ভয়ঙ্কর একটি পরিস্থিতি।

 

বিএনপি’র এই মুখপাত্র বলেন, নজরুল বাংলাদেশের কবি। নজরুল বাংলাদেশের জাতীয়তাবাদে বড় ধরনের একটি উপাদান তৈরি করেছেন। বাংলাদেশের জাতীয়তাবাদের জাতীয় উপাদান আছে এখানে মানচিত্র ভৌগোলিক সীমানা একই রাষ্ট্র গঠনের সবকিছু মিলিয়ে নজরুলের মাধ্যমিক পরিপূর্ণতা এসেছে।

 

রিজভী বলেন, আমাদের স্বাধীনতার যুদ্ধে নজরুল ছাড়া মুক্তিযোদ্ধারা অনুপ্রাণিত হননি। বিপ্লবের গান মুক্তিযোদ্ধাদেরকে অনুপ্রাণিত করেছিল। নজরুল ছিলেন মুক্তিযুদ্ধের সবচাইতে প্রেরণা দানকারী একজন কবি। এজন্য নজরুল আজকে স্বাধীন বাংলাদেশের একজন অভিন্ন সত্তা। নজরুল যে তোর শাসনের অবসান চেয়েছেন সেই দোষ শাসন কিন্তু এখন ভুরি ভুরি।

Facebook Comments Box
advertisement

Posted ১০:৫১ | রবিবার, ২৮ আগস্ট ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com