শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দলের সঙ্গেই থাকবেন ম্যারাডোনা; বিশ্বাস মেসির

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২২ নভেম্বর ২০২২ | প্রিন্ট

দলের সঙ্গেই থাকবেন ম্যারাডোনা; বিশ্বাস মেসির

কাতারের রাজধানী দোহার চারদিকে এখন অসংখ্য মেসিকে খুঁজে পাওয়া যায়। আর্জেন্টিনা থেকে আসা হাজার হাজার সমর্থকের গায়ে লিওনেল মেসির জার্সি। মধ্যবয়স্ক বা এর ওপরের বয়সের অনেকের বুকে আবার স্থান পেয়েছেন দিয়েগো ম্যারাডোনা। আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তি পৃথিবী ছেড়ে চলে গেছেন দুই বছর আগে (২০২০ সালের ২৫ নভেম্বর)। তার উপস্থিতি ছাড়াই খেলতে নামবে আর্জেন্টিনা। তবে ম্যারাডোনা না থেকেও যেন আছেন। ভক্তদের অন্তরে। পোশাকে। গানে। অশরীরী এমন ম্যারাডোনাকে সঙ্গে নিয়েই মাঠে নামছে আর্জেন্টিনা। কাতার বিশ্বকাপ জয়ের মিশনে আলবেসিলেস্তরা দোহার লুসাইল স্টেডিয়ামে নিজেদের প্রথম ম্যাচে আজ মুখোমুখি হচ্ছে সৌদি আরবের।

 

ম্যারাডোনা যেখানেই থাকুক না কেন, তিনি তো আর্জেন্টিনা দলের সঙ্গেই থাকবেন। আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি ঠিক এটাই বিশ্বাস করেন। ফিফাকে দেওয়া এক সাক্ষাৎকারে মেসি বলেছেন ম্যারাডোনা তাঁদের সঙ্গেই আছেন, ‘গ্যালারিতে তাঁকে না দেখাটা হবে অদ্ভুত অনুভূতি। তাকে দেখে দর্শকদের উন্মাদনাও দেখা যাবে না। আসলে ম্যারাডোনার না থাকায় অনেকটাই অন্যরকম লাগবে। তবে আর্জেন্টিনাকে তিনি ভালোবাসতেন। সব সময়ই দলের পাশে থেকেছেন। যেখানেই থাকুক না কেন, তিনি দলের সঙ্গেই থাকবেন।

 

কাতারেই আর্জেন্টাইন সমর্থকদের স্বপ্ন পূরণ সম্ভব কি না, এমন প্রশ্নে মেসি এবারও সরাসরি কিছুই বলেননি। তবে দলকে যে খুব ভালো অবস্থানে আছে জানিয়েছেন সে কথা, ‘ব্যক্তিগতভাবে ও দল হিসেবে আমরা খুব ভালো অবস্থানে আছি। অনেক ম্যাচে ভালো করার অনুভূতি নিয়ে বিশ্বকাপে এসেছি, যেটা খুবই গুরুত্বপূর্ণ। আমাদের দল একই কৌশল, একই দর্শনে খেলে আসছে অনেক দিন ধরে। আমরা সামনের ম্যাচগুলোতে সেভাবেই খেলার চেষ্টা করব। বিশ্বকাপ কঠিন টুর্নামেন্ট। আপনাকে ধাপে ধাপে, ম্যাচ ধরে ধরে এগোতে হবে।’

Facebook Comments Box
advertisement

Posted ০৫:০৬ | মঙ্গলবার, ২২ নভেম্বর ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com