মঙ্গলবার ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে প্রতিবাদ ও বিজয় দিবসের আলোচনা সভা করেছে ব্রেসিয়া বিএনপি

  |   শুক্রবার, ২০ ডিসেম্বর ২০১৩ | প্রিন্ট

ita

নাজমুল হোসেন, ইতালি প্রতিনিধি :  তত্ত্বাবধায়ক সরকার ও দলীয় নেতা কর্মীদের মুক্তির  দাবিতে প্রতিবাদ ও বিজয় দিবসের আলোচনা সভা করেছে ব্রেসিয়া বিএনপি।  স্থানীয় বাংলা রেস্টুরেন্টে আয়োজিত ব্রেসিয়া বিএনপির সভাপতি খান হালিম এর সভাপতিত্বে ,ব্রেসিয়া বিএনপির সাধারণ  সম্পাদক এ কে এম সাইফুল শামিম এর পরিচালনা প্রতিবাদ সভায় অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য চৌধুরী আইনুল হক রিপন ,ভেনিস বিএনপির সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাবু,ইসলামিক ফোরাম ইউরোপের সভাপতি আবুল কাশেম মুল্লা,ব্রেসিয়া বিএনপির সাবেক আহবায়ক আবুল কালাম মাতব্বর ,ব্রেসিয়া বিএনপির অন্যতম সদস্য জহিরুল হক জহির ,বিএনপি নেতা হাসান আল মেহদি প্রমুখ।

আলোচনায় বক্তারা বলেন ,দলীয় নেতা কর্মীদের নির্বিচারে গ্রেফতার, হয়রানী ও নির্যাতনের প্রতীবাদে এবং নির্দলীয়, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবী জানান।  নেতাকর্মীদের বুকের মাঝে জমাটবাঁধা ক্ষোভের আগুনে যেন আওয়ামী দুঃশাসনের মূল হোতা শেখ হাসিনা সহ বর্তমান অবৈধ সরকারের সকলকে জ্বালিয়ে দেয়। নেতাকর্মীদের বক্তব্য ফুটে উঠে বিক্ষোভের ভয়াল গর্জন। এই কঠোরতম আন্দোলনে ব্রেসিয়া বিএনপির নেতৃবৃন্দ আওয়ামী স্বৈরাচারী সরকারকে জানান দেয় শুধু দেশে নয় সারা বিশ্বে সোচ্চার শহীদ জিয়ার আদর্শের সূর্য সৈনিকদের সম্মিলিত দূর্বার গণ আন্দোলনের মাধ্যমে আওয়ামীলীগের এই অবৈধ সরকারের মসনদ ছেড়ে যেতে অনতিবিলম্বে বাধ্য করা হবে।

নেতাকর্মীদের জোড়াল দাবী অনতিবিলম্বে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিয়ে ও চলমান গণহত্যা, নেতাকর্মীদের মিথ্যা ও প্রহসন মূলক মামলায় গ্রেফতার, হয়রানী ও রিমান্ডের নামে নির্যাতন বন্ধ এবং অবিলম্বে নেতাকর্মীদের মুক্তি না দিলে সারা দেশ অচল করে দেয়া সহ পৃথিবীর যে প্রান্তে আওয়ামী দালালদের পাওয়া যাবে সেখানেই গণ ধোলাই অব্যাহত থাকবে বলে জানান বিএনপির নেতা কর্মীরা।

প্রতিবাদ সভা শেষে মহান বিজয় দিবসের উপর আলোচনা করেন এবং বিজয় দিবস উদযাপনের করা হবে বলে সিদ্ধান্ত গৃহীত হয়. এছাড়া কাদের মোল্লার রুহের মাগফেরাত ও দেশে শান্তি শৃঙ্খলা কামনা করে দোয়া করা হয়।  প্রতিবাদ ও আলোচনা সভায় ব্রেসিয়া বিএনপি সহ এর অঙ্গ সংগটনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ০১:৪৩ | শুক্রবার, ২০ ডিসেম্বর ২০১৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com