শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ঢাবি সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে শাহবাগ অবরোধ

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০১ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

ঢাবি সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে শাহবাগ অবরোধ

সাংবাদিকতার নামে রাষ্ট্র বিরোধী ষড়যন্ত্র এবং রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত সংবাদের প্রতিবাদ ও প্রথম আলো সম্পাদক মতিউর রহমানের গ্রেপ্তারের দাবিতে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ফলে শাহবাগ মোড়কে ঘিরে থাকা সবগুলো সড়বে বেশ যানজট তৈরি হযেছে।

 

শনিবার (১ এপ্রিল) বেলা ১১টা থেকে দফায় দফায় ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষার্থীরা শাহবাগ মোড়ে এসে অবস্থান নিতে থাকে। এসময় শিক্ষার্থীরা প্রথম আলো এবং মতিউর রহমানের বিরুদ্ধে নানা স্লোগান দিতে থাকেন।

 

শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, যতক্ষণ পর্যন্ত প্রথম আলো সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধে আইনানুগ কোনও ব্যবস্থা না নেওয়া হবে, ততক্ষণ তাদের এই আন্দোলন চলতে থাকবে।

 

ঢাবির অপরাধ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী শাহরিয়ার শহীদ শুভ  বলেন, প্রথম আলোসহ বেশ কয়েকটি গণমাধ্যম বাংলাদেশে হলুদ সাংবাদিকতার মাধ্যমে দেশবিরোধী চক্রান্ত করে আসছে। তাদের এই অপ-সাংবাদিকতার বিরুদ্ধেই আমাদের অবস্থান। আমরা চাই দেশে সুস্থ সাংবাদিকতার প্রসার ঘটুক, কিন্তু সংবাদপত্রের স্বাধীনতার নামে আমরা তথ্য সন্ত্রাস মেনে নেব না।

 c

ঢাবির ম্যানেজমেন্ট বিভাগের মেহেদী হাসান নামে এক আন্দোলনকারী বলেন, ঢাবির শিক্ষার্থীদের দাবি প্রথম আলোর লাইসেন্স বাতিল করা হোক, একইসঙ্গে অবিলম্বে মতিউর রহমানকে গ্রেপ্তার করা হোক। আমরা শুধু মতিউর রহমান নয়, আজকের এই সমাবেশ থেকে সব হলুদ মিডিয়াকে বার্তা দিতে চাই।

 

সাধারণ শিক্ষার্থীদের ব্যনারে এটি ছাত্রলীগের আন্দোলন কি না জানতে চাইলে ঢাবির আইন বিভাগের শিক্ষার্থী তানভীর মাহতাব বলেন, আজকের আমরা সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে শাহবাগে অবস্থান নিয়েছে, তাই আজকের দিনে আমাদের কোন রাজনৈতিক পরিচয় নেই। দেশবিরোধী যেকোন ষড়যন্ত্রেই ঢাবির শিক্ষার্থীরা আন্দোলন-সংগ্রামে ঝাপিয়ে পড়বে।

 

প্রসঙ্গত, ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় গ্রেপ্তার দৈনিক প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামান শামসের মুক্তি ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে আজ বেলা ১১টায় শাহবাগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরা মানববন্ধন ও বিক্ষোভের ঘোষণা দেয়। এর পরিপ্রেক্ষিতেই ছাত্রলীগের নেতাকর্মীরা সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে শাহবাগ অবরোধ করে আন্দোলন শুরু করে।  সূএ:ঢাকা পোস্ট ডটকম

Facebook Comments Box
advertisement

Posted ০৯:৩৬ | শনিবার, ০১ এপ্রিল ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com