শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকা-১৮ আসনে সরব বিএনপির কফিল উদ্দিন

  |   মঙ্গলবার, ২৫ আগস্ট ২০২০ | প্রিন্ট

ঢাকা-১৮ আসনে সরব বিএনপির কফিল উদ্দিন

ঢাকা-১৮ আসনে উপ-নির্বাচনের তারিখ পিছিয়ে দেয়ায় ভালো প্রস্তুতি নেয়ার সুযোগ পাওয়া যাবে বলে মনে করছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও শিল্পপতি এম কফিল উদ্দিন আহম্মেদ। তিনি বলেছেন, উপনির্বাচনে ভোটের দিনক্ষণ পেছানোয় কোনো ক্ষতি হয়নি। এই সময়ে আমরা আরও প্রস্তুতি নিতে পারব। আমাদের যেখানে সাংগঠনিক দুর্বলতা আছে, কোথাও বিভেদ থাকলে সেটাও মিটিয়ে ফেলা সম্ভব। দলকে আরও বেশি গুছিয়ে সবাইকে নিয়ে মাঠে নামারও সুযোগও হয়েছে।

এই আসনে বিএনপির মনোনয়নপ্রত্যাশী ব্যবসায়ী কফিল উদ্দিন মঙ্গলবার ফায়েদাবাদ চৌরাস্তা ও টিআইসি কলোনীতে পথসভা করেন। পরে ফায়েদাবাদ চৌরাস্তায় নেতাকর্মীদের নিয়ে গণসংযোগ করেন কফিল উদ্দিন আহম্মেদ। টিআইসি কলোনি হয়ে রশীদ সুপার মার্কেটে গিয়ে গণসংযোগ শেষ হয়।

ঢাকা-৫ আসনে ১৭ অক্টোবর ভোটের তারিখ নির্ধারণ করা হলেও ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-৩ আসনে ভোট ৩০ দিন পিছিয়ে দিয়েছে নির্বাচন কমিশন।

মনোনয়নের বিষয়টি এখনো চূড়ান্ত না হলেও তিনি বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে মতবিনিময় শুরু করেছেন। বিভিন্ন ওয়ার্ডে নিয়মিত উঠান বৈঠক, গণসংযোগ ও মতবিনিময় সভা করছেন। ধানের শীষের প্রার্থী হিসেবে সবুজ সংকেতের অপেক্ষায় তিনি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৮ আসনে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করেন জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী শহীদ উদ্দিন মাহমুদ স্বপন। এবার সেখানে কফিল উদ্দিন আহম্মেদ ছাড়াও বিএনপির আরও তিনজন প্রার্থী ভোট করতে আগ্রহ প্রকাশ করেছেন। তারা হলেন, ঢাকা মহানগর উত্তর বিএনপির সহসভাপতি মোস্তাফিজুর রজমান সেগুন, বিএনপিপন্থী ব্যবসায়ী নেতা বাহাউদ্দীন সাদী ও ঢাকা মহানগর উত্তর যুবদলের সভাপতি এস এম জাহাঙ্গীর হোসেন। অন্য প্রার্থীরা এখনো আনুষ্ঠানিকভাবে মাঠে নামেননি।

এর আগে সোমবার ৫০ নম্বর ওয়ার্ড বিএনপি ও অঙ্গ সংগঠন আয়োজিত দলের প্রধান বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের রোগমুক্তি কামনায় আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কফিল উদ্দিন আহম্মেদ। এরপর নিখোঁজ বিমানবন্দর ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন মুন্নার বাসায় গিয়ে তার মাকে সান্ত্বনা দেন তিনি।

কফিল উদ্দিন আহম্মেদ বলেন, দীর্ঘদিন ধরে আমাদের নেতা-কর্মীরা মামলা-হামলার কারণে এলাকায় আসতে পারেনি। তারা এলাকা থেকে বিচ্ছিন্ন ছিল। সামনে উপ নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মীরা করোনাভাইরাসের ভেতরেও সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে আমার পক্ষে মাঠে সক্রিয় রয়েছেন। আমরা এই সংসদীয় আসনের বিভিন্ন স্থানে গণসংযোগ করছি। নেতা-কর্মীদের মধ্যে যারা এলাকাছাড়া তারাও এলাকায় আসছেন। এতে এলাকায় একটি ভোট উৎসব বিরাজ করছে। আমরা আশাবাদী দিন যত যাবে আমাদের নেতা-কর্মীরা তত সুসংগঠিত হবে।

বিএনপির এই মনোনয়নপ্রত্যাশী বলেন, নিকট অতীতে নির্বাচন কমিশনের প্রশ্নবিদ্ধ ভূমিকায় তারা সারা জাতির আস্থা হারিয়েছে। দিনের ভোট আগের দিন রাতে করে সারাবিশ্বেই তারা কালিমা লেপন করেছে। আশা করি, আসন্ন নির্বাচনে তারা নিরপেক্ষ ভূমিকা পালন করবেন। জনগণকে তাদের সাংবিধানিক ভোটাধিকার প্রয়োগের পরিবেশ সৃষ্টি করবেন। সুষ্ঠু ভোট হলে আমি ধানের শীষের প্রার্থী হিসেবে এই আসনটি বিএনপিকে উপহার দিতে চাই। এই আসনে ধানের শীষের বিজয় অনিবার্য। আশা করি, দল আমাকে সেই সুযোগ প্রদান করবে।

এ সময় দক্ষিণ খান বিএনপির সাংগঠনিক সম্পাদক গিয়াসউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম ভূইয়া, উত্তরা পূর্ব থানার সিনিয়র সহসভাপতি শাহীন চৌধুরী, ৫০নং ওয়ার্ড সাধারণ সম্পাদক আমান উল্লাহ আমান, জাহিদ মাস্টার, এসএম হান্নান, সালাউদ্দিন আহমেদ, ছাত্রদল নেতা আবদুল আজিজ, আনিসুর রহমানসহ শতাধিক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস

Facebook Comments Box
advertisement

Posted ২১:৪২ | মঙ্গলবার, ২৫ আগস্ট ২০২০

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com