বুধবার ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ঢাকা থেকে ফায়ার সার্ভিসের বিশেষ টিম যাচ্ছে সীতাকুণ্ড

  |   রবিবার, ০৫ জুন ২০২২ | প্রিন্ট

ঢাকা থেকে ফায়ার সার্ভিসের বিশেষ টিম যাচ্ছে সীতাকুণ্ড

চট্টগ্রামের সীতাকুণ্ডে কনটেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিট। তাদের সহযোগিতা করতে ঢাকা থেকে ফায়ার সার্ভিসের ২০ জনের বিশেষ হ্যাজম্যাট টিম চট্টগ্রামের উদ্দেশে রওনা হয়েছে। রবিবার  সকালে তারা চট্টগ্রামের উদ্দেশে রওনা হয়। ফায়ার সার্ভিসের এই টিমটি কেমিক্যালের আগুন নেভাতে পারদর্শী এবং তারা বিদেশ থেকে উচ্চতর প্রশিক্ষণপ্রাপ্ত। এর আগে ঢাকা থেকে ফায়ার সার্ভিসের মহাপরিচালকসহ (ডিজি) ঊধ্বর্তন কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়েছেন।

 

ফায়ার সার্ভিসে তারা হ্যাজম্যাট (হ্যাজারডাস মেটারিয়াল) টিম হিসেবে পরিচিত। এই টিমের সদস্যরা কেমিক্যাল থেকে সৃষ্ট আগুন নে ভানোর কলাকৌশল ছাড়াও বিভিন্ন দিক থেকে পারদর্শী।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স সদরদপ্তরের মিডিয়া কর্মকর্তা উপ-সহকারী পরিচালক শাহজাহান সিকদার জানান, চট্টগ্রামেও আমাদের হ্যাজম্যাট টিম রয়েছে। তারা খবর পেয়েই ঘটনাস্থলে গিয়ে দায়িত্ব পালন শুরু করে। কিন্তু সেখানে টিমের সদস্য কম থাকায় ঢাকার সদরদপ্তর থেকে ২০ সদস্যের হ্যাজম্যাট টিম সীতাকুণ্ডে যাচ্ছে। এ কর্মকর্তা আরও বলেন, কনটেইনারের ভেতরে কী ধরনের রাসায়নিক রয়েছে, তা ফায়ার সার্ভিস কর্মীরা নিশ্চিত হতে পারছেন না। কারণ মালিকপক্ষের দায়িত্বশীল কাউকে পাওয়া যাচ্ছে না। রাসায়নিকের ধরন ও পরিমাণ জানা থাকলে টিমের সদস্যরা সে অনুযায়ী ব্যবস্থা নিতে পারতেন। এতে এত সংখ্যক ফায়ারম্যানও হতাহত হতেন না।

Facebook Comments Box
advertisement

Posted ০৭:২৬ | রবিবার, ০৫ জুন ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com