শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকায় আজও গ্রেপ্তার ৬০৪, জরিমানা ১৮ লাখ

  |   সোমবার, ১২ জুলাই ২০২১ | প্রিন্ট

ঢাকায় আজও গ্রেপ্তার ৬০৪, জরিমানা ১৮ লাখ

করোনার সংক্রমণ রোধে কঠোর লকডাউনের ১২তম দিনে সরকারি নির্দেশনা অমান্য করে বাইরে বের হয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) হাতে গ্রেপ্তার হয়েছেন ৬০৪ জন। সেই সাথে রাজধানীতে এখন পর্যন্ত গ্রেপ্তার হয়েছেন ৭ হাজার ৯৫২ জন।

 

এদিকে এদিন ১৬৮ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়েছে ২ লাখ ৬৩ হাজার ৯০০ টাকা। এছাড়া ট্রাফিক বিভাগ কর্তৃক ৭২৭টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা করা হয়েছে ১৫ লাখ ৬২ হাজার টাকা। আজ

সোমবার  লকডাউনের ১২তম দিনে অভিযানে এসব ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয় ডিএমপির আটটি বিভাগ।

 

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম বলেন, লকডাউনের ১২তম দিনে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ডিএমপির আটটি বিভাগের রমনা, লালবাগ, মতিঝিল, ওয়ারী, তেজগাঁও, মিরপুর, গুলশান ও উত্তরা এলাকায় সরকারি নিয়ম অমান্য করে বাইরে বের হওয়ায় ৬০৪ জনকে গ্রেফতার করা হয়েছে। লকডাউনে সড়কে যানবাহন নিয়ে বের হওয়ায় ডিএমপি পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ও ট্রাফিক বিভাগ ৭২৭টি গাড়ির বিরুদ্ধে মামলা করে ১৫ লাখ ৬২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

তিনি বলেন, করোনার সংক্রমণরোধে চলমান বিধিনিষেধ বাস্তবায়নে আজ ১২তম দিনেও রাজধানীজুড়েই সক্রিয় ছিল আইন-শৃঙ্খলা বাহিনী। রাজধানীতে সরকারি বিধিনিষেধ উপেক্ষা করে অকারণে ও নানা অজুহাতে ঘর থেকে বের হওয়ায় ও লকডাউনেও প্রতিষ্ঠান খোলা রাখায় ১৬৮ জনকে ২ লাখ ৬৩ হাজার ৯০০ টাকা জরিমানা করা হয়।

 

উল্লেখ্য, সরকারি নির্দেশনা অমান্য করে বাইরে বের হয়ে রোববার (১১ জুলাই) গ্রেপ্তার হন ৭০৮ জন। ১৮৪ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয় ৫ লাখ ৩৮ হাজার ৬৮০ টাকা। এছাড়া ট্রাফিক বিভাগ কর্তৃক ২৪৪টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা করা হয় ৫ লাখ ৫২ হাজার ৫০০ টাকা।

Facebook Comments Box
advertisement

Posted ২০:৫৩ | সোমবার, ১২ জুলাই ২০২১

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com