শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ঢাকাকে ক্যাসিনোর শহর বানিয়েছে বিএনপি: ওবায়দুল কাদের

  |   শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯ | প্রিন্ট

ঢাকাকে ক্যাসিনোর শহর বানিয়েছে বিএনপি: ওবায়দুল কাদের

ঢাকা শহরের সব ক্যাসিনো বিএনপি ক্ষমতায় থাকার সময় তৈরি হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী।

তিনি বলেন এমন না যে আমরা নির্বাচনকে সামনে ব্যবস্থা নিচ্ছি। আমরা প্রথম দিকেও এ ব্যাপারে ব্যবস্থা নিয়েছি। বিএনপি ক্ষমতায় থাকাকালীন এসব অবৈধ ক্যাসিনোর বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি।

শুক্রবার  আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সাংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অপকর্মের বিরুদ্ধে, অন্যায়, অনিয়ম, দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি নিয়ে অগ্রসর হচ্ছেন। এখানে ঢালাওভাবে ছাত্রলীগ-যুবলীগের প্রশ্ন নয়, আওয়ামী লীগেরও কেউ যদি অপকর্ম করে, তিনি সেটারও খোঁজ-খবর নিচ্ছেন। দুর্নীতি, অপকর্ম, শৃঙ্খলাভঙ্গ- এসবের জন্য অনেকেই নজরদারিতে রয়েছে। সময়মতো ব্যবস্থা নেওয়া হবে। কোনো গডফাদারই ছাড় পাবে না।

তিনি বলেন, গুটিকয়েক মানুষের জন্য গোটা পার্টি তো বদনামের ভাগিদার হবে না। কোনো গডফাদারেরই রেহাই পাওয়ার কারণ নেই। যেই হোক, তার পরিচয় গডফাদার হলেও রেহাই নেই। কেউ মদদ দিয়ে থাকলে কিংবা আশ্রয়-প্রশয় দিলে, পুলিশের মধ্যেও যদি কেউ এসব অপকর্মের সঙ্গে জড়িত থাকে, তবে পুলিশ নীরব দর্শকের ভূমিকা পালন করবে না।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, উই আর হ্যাপি। দুর্নীতি-অনিয়মের বিরুদ্ধে যে শুদ্ধি অভিযান চলছে এই অ্যাকশনের কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনপ্রিয়তা আরও বেড়ে গেছে। এর ফলে সরকার ও আওয়ামী লীগের ভাবমূর্তি উজ্জ্বল হচ্ছে। দুর্নীতি ও অনিয়ম রোধে যে শুদ্ধি অভিযান, এটা সারাদেশেই ছড়িয়ে যাবে। দেশের যেখানে দুর্নীতি বা অনিয়ম হবে সেখানেই চলবে। শুধু যুবলীগ বা ছাত্রলীগের প্রশ্ন নয়, আওয়ামী লীগেরও যারা অনিয়ম-দুর্নীতি করবে, তাদের সবারই একই পরিণতি ভোগ করতে হবে। এসব অপকর্মে প্রশাসন বা রাজনীতির কেউ যদি মদদ দিয়ে থাকে, তাহলে তাদেরও আইনের আওতায় আনা হবে। কোনো গডফাদারই ছাড় পাবে না।

অভিযান প্রসঙ্গে আরেক প্রশ্নের উত্তরে সেতুমন্ত্রী বলেন, এটা রাজধানীকেন্দ্রিক সেটা ঠিক নয়, সারাদেশে যেখানেই অপকর্ম, দুর্নীতি, অনিয়ম হবে, শৃঙ্খলাভঙ্গ হবে সবখানেই একই নিয়মে প্রধানমন্ত্রীর নির্দেশনা কার্যকর হবে। এখন যুবলীগ-ছাত্রলীগ বিচ্ছিন্ন কিছু নয়। ছাত্রলীগের দু’জনকে অব্যাহতি দেওয়া, যুবলীগের একজনকে গ্রেফতার করা, ক্যাসিনোকেন্দ্রিক যে অভিযান, এটা ঢালাওভাবে ছাত্রলীগ আর যুবলীগের বিরুদ্ধে নয়। ছাত্রলীগ-যুবলীগে বহু ত্যাগী নেতাকর্মী রয়েছে, তারা অনেক ভালো কাজও করছে। এখানে দুর্নীতি, অনিময়, বিশৃঙ্খলার সঙ্গে যারা জড়িত, যাদের আচরণে পার্টি এবং সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে, ঠিক তাদের বিরুদ্ধেই কেস টু কেস খোঁজ-খবর নিয়ে অ্যাকশন নেওয়া হচ্ছে, আগেও নেওয়া হয়েছে। এটা বাংলাদেশে একটা উজ্জ্বল উদাহরণ, এটা অব্যাহত থাকবে। আমি মনে করি, এর ফলে সরকারের ভাবমূর্তি বাড়বে, আওয়ামী লীগেরও ভাবমূর্তি বাড়বে। শুধু যুবলীগ-ছাত্রলীগ নয়, আওয়ামী লীগেও যারা এসব কাজ করছে, তাদেরও মনে রাখা উচিত- কাউকে ছাড় দেওয়া হবে না। অতীতে বিএনপির মতো বড় দল ক্ষমতায় ছিল। তারা তাদের দলের কোনো অপকর্ম, লুটপাট, দুর্নীতি, খুন এসব নিয়ে কোনো অ্যাকশনে যায়নি।

বিএনপি যা করতে পারেনি আওয়ামী লীগ সরকার তা করে দেখিয়েছে। সকল অবৈধ কর্মকান্ডের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে শেখ হাসিনার জনপ্রিয়তা আরও বৃদ্ধি পেয়েছে বলেও মন্তব্য করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:৪২ | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com