বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জয়কে ‘রাজ জ্যোতিষী’ করার প্রস্তাব ফখরুলের

  |   শুক্রবার, ৩১ জানুয়ারি ২০২০ | প্রিন্ট

জয়কে ‘রাজ জ্যোতিষী’ করার প্রস্তাব ফখরুলের

দুই সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থীদের বিপুল ভোটে জয়ী হওয়ার বিষয়ে সজীব ওয়াজেদ জয়ের এ ধরনের ফেসবুক স্টেটাস ভোটকে প্রভাবিত করবে বলে সমালোচনা করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। জয়ের জরিপ বলছে, সিটি ভোটে বিপুল ব্যবধানে জিতবে নৌকা

শুক্রবার (৩১ জানুিয়ারি) বিকেলে ঢাকা দক্ষিণে বিএনপি মেয়র প্রার্থী ইশরাক হোসেনের গোপীবাগের বাসায় সাংবাদিকদের কাছে এ প্রতিক্রিয়া জানান বিএনপির মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, সরকারি দলের বড় নেতা বা সরকারের কর্মকর্তা স্থানীয় সরকার নির্বাচন নিয়ে যখন এ ধরনের কথা বলেন, তখন ‘ডেফিনেটলি’ তা ভোটগ্রহণ কর্মকর্তা ও নির্বাচন কমিশনসহ গোটা নির্বাচন ব্যবস্থার ওপর প্রভাব ফেলবে।

তিনি বলেন, আমার মনে হয় যে, প্রধানমন্ত্রীর চিন্তা করা উচিত যে, তাকে (সজীব ওয়াজেদ জয়) তার উপদেষ্টা হিসেবে রাখবেন নাকি ‘রাজ জ্যোতিষী’ হিসেবে তাকে নতুন নিয়োগ দেবেন।”

বিএনপি মহাসচিব বলেন, গত জাতীয় সংসদ নির্বাচনের ঠিক আগেও সজীব ওয়াজেদ জয় ভবিষ্যদ্বাণী করেছিলেন। সাধারণত যারা জ্যোতিষ তারা এ ধরনের ভবিষ্যদ্বাণী করে থাকেন। তিনি বলেন, আমরা মনে করি, তিনি ভোটের আগে এ ধরনের যে সব ভবিষ্যদ্বাণী করছেন সেগুলো গোটা নির্বাচনকে প্রভাবিত করছে।

প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা ও তার ছেলে জয় ‘নিজের করা জরিপের’ উপর ভিত্তি করে ঢাকায় ক্ষমতাসীন দলের দুই মেয়র প্রার্থীর জয়ের বিষয়ে বৃহস্পতিবার ফেসবুকে একটি পোস্ট দেন।

তাতে ঢাকা উত্তরে আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলামের পক্ষে ৫০ দশমিক ৭ শতাংশ মানুষ ও তার মূল প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী তাবিথ আওয়ালের পক্ষে ১৭ দশমিক ৪ শতাংশ মানুষের সমর্থন দেখানো হয়।

অন্যদিকে ঢাকা দক্ষিণে দলের প্রার্থী শেখ ফজলে নুর তাপসের পক্ষে ৫৪ দশমিক ৩ শতাংশ ও তার মূল প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী ইশরাক হোসেনের পক্ষে ১৮ দশমিক ৭ শতাংশ ভোটারের সমর্থন তুলে ধরা হয়।

Facebook Comments Box
advertisement

Posted ২২:০১ | শুক্রবার, ৩১ জানুয়ারি ২০২০

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com