বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জ্ঞাতসারে নির্বাচন বিধিমালার কোনো লঙ্ঘন করিনি

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০৭ মে ২০২৩ | প্রিন্ট

জ্ঞাতসারে নির্বাচন বিধিমালার কোনো লঙ্ঘন করিনি

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী আজমত উল্লা খান বলেছেন, আমার জ্ঞাতসারে আমি নির্বাচন বিধিমালার কোনো লঙ্ঘন করিনি। আমি স্পষ্টভাবে কমিশনে বলেছি এবং ভবিষ্যতেও যে আচরণ বিধি কোনো ভঙ্গ হবে না, সে প্রতিশ্রুতি আমি দিয়েছি।

 

রোববার (০৭ মে) বিকেলে নির্বাচন কমিশনের তলবে নির্বাচন ভবনে শুনানিতে অংশ নিয়ে তিনি এই প্রতিশ্রুতি দেন। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালসহ অন্য নির্বাচন কমিশনারসহ ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা এতে উপস্থিত ছিলেন।

আজমত উল্লা খান নির্বাচনী আচরণ বিধি ভঙ্গ করায় তার প্রার্থিতা কেন বাতিল করা হবে না, সেই ব্যাখ্যা দিতে গত ৩০ এপ্রিল কমিশন তলব করেছিল। আজমত উল্লা খান শুনানি শেষে সাংবাদিকদের বলেন, আমাকে দু’টো চিঠি দেওয়া হয়েছিল। এতে যে ধারাগুলো উল্লেখ করা হয়েছিল, আমি আমার অবস্থান পরিস্কার করেছি। একজন প্রার্থী হিসেবে শুধু নয়, দেশের নাগরিক হিসেবে একটি নির্বাচন অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য হবার জন্য আমার তরফ থেকে সব ধরনের সহযোগিতা থাকবে। এবং নির্বাচনি আচরণ বিধি যেটা রয়েছে, এটা আমার কমিটমেন্ট, যে এই আচরণ বিধি সম্পূর্ণ মেনে চলবো। আমরা বক্তব্য উনারা নিয়েছেন। তারপর যে সিদ্ধান্ত আসবে তা মাথা পেতে নেবো। আমি আমার অবস্থান তুলে ধরেছি। রেজাল্ট আসুক তারপর আপনারা জানবেন।

 

মন্ত্রীরা আপনারা পক্ষে ভোট চাচ্ছেন, এমন বিষয় সাংবাদিকরা সামনে আনলে আজমত উল্লা খান বলেন, আমি আমার অবস্থানটা তুলে ধরেছি। যে সভা উনারা করেছেন সেটা হয়তো অজ্ঞতার কারণে হতে পারে। হতে পারে যে এটা যেহেতু সিটি করপোরেশনে বাইরে…। যাই হোক আমার অবস্থান সম্পূর্ণভাবে তুলে ধরতে সক্ষম হয়েছি। এখন সিদ্ধান্ত নির্বাচন কমিশন নেবেন।

 

ভুলে হয়েছে কি-না, যে ধারাগুলোর কথা আপনারা বলছেন, ৭, ১১; ৫ধারার যে কথাটা, যেহেতু মন্ত্রী সাহেব সভায় গেছেন সেটা উনাকে যদি ডাকা হয়, উনার ব্যাখ্যা উনি দেবেন। কিন্তু আমার জ্ঞাতসারে আমি নির্বাচন বিধিমালার কোনো লঙ্ঘন করিনি। আমি স্পষ্টভাবে কমিশনে বলেছি এবং ভবিষ্যতেও যে আচরণ বিধি কোনো ভঙ্গ হবে না, সে প্রতিশ্রুতি আমি দিয়েছি। এই প্রতিশ্রুতি শুরু আজকে না, এটা আছে এবং থাকবে।

 

মিছিলসহ মনোনয়নপত্র জমা দিয়েছেন, এমন বিষয় সম্পর্কে জানতে চাইলে তিনি আরো বলেন, দিস ইজ নট কারেক্ট। মিছিল নিয়ে, এটা ঠিক নয়। আপনার কি দেখাতে পারবেন কোনো মিছিল নিয়ে গিয়েছি। এনি স্লোগান ওয়াজ রেইজড? আপনাদের বুঝতে হবে আমি পাঁচজন নিয়ে গিয়েছি। আপনারাই সেখানে ছিলেন কমপক্ষে দেড়শ এবং সেই দিন শুধু আমার মনোনয়নপত্রই জমা ছিল না, সেদিন কিন্তু কাউন্সিলরদের মনোনয়নপত্র জমা ছিল। যে গেটটা ছিল, সেই গেইটে আমি পাঁচজন নিয়ে ঢুকেছি। কাউকে তলব করা হলো না, কেন আপনি আইন ভঙ্গ করলেন, আমি আইন ভঙ্গ করি নাই। আমি আবারও বলছি, জ্ঞাতসারে আমার দ্বারা আইন, নিয়ম, নীতি আমি লঙ্ঘন করিনি।   সূএ: বিডি২৪লাইভ ডট কম’

Facebook Comments Box
advertisement

Posted ১৬:২১ | রবিবার, ০৭ মে ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com