শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

জেলায় জেলায় যাচ্ছে নির্বাচন সামগ্রী

  |   শনিবার, ০৮ ডিসেম্বর ২০১৮ | প্রিন্ট

জেলায় জেলায় যাচ্ছে নির্বাচন সামগ্রী

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে জেলায় জেলায় নির্বাচনের সামগ্রী পাঠানো শুরু করেছে নির্বাচন কমিশন (ইসি)। তবে ব্যালট পেপার পাঠানো হচ্ছে না। ডিসেম্বরের শেষ সপ্তাহে ব্যালট পেপার পাঠানো হবে।

শনিবার সকাল থেকে ৩২টি জেলায় এসব সামগ্রী পাঠানো শুরু হয়। আগামীকাল রোববার বাকি জেলাগুলোতে ভোটের সামগ্রী পাঠানো হবে।

নির্বাচন কমিশন ভবন থেকে স্ট্যাম্প প্যাড, অফিসিয়াল সিল, মাকিং সিল, ব্রাস সিল, লালগালা, অমোচনীয় কালির কলম, হেসিয়ান বড় ব্যাগ, হেসিয়ান ছোট ব্যাগ, চার্জার লাইট, ক্যালকুলেটর, স্ট্যাপলার মেশিন ও স্টাপ পিন ইত্যাদি সামগ্রী পাঠানো হচ্ছে।

ইসির ক্রয় ও মুদ্রণ শাখার প্রশাসনিক কর্মকর্তা কামরুল হাসান এসব তথ্য জানান। তিনি বলেন, ব্যালট পেপার বাদে অন্যান্য সামগ্রী আমরা বিতরণ শুরু করেছি। অনেকগুলো জেলায় ইতোমধ্যে বিতরণ হয়েছে। তবে সবার শেষে যাবে ব্যালট পেপার।

‘২৭ ডিসেম্বরের মধ্যে ব্যালট পেপার বিতরণের সময় বেঁধে দেয়া হয়েছে’- বলেও জানান তিনি।

এই শাখার স্টোর কিপার আব্দুল্লাহ আল মামুন জানান, আজ (শনিবার) সকাল থেকে রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল অঞ্চলের ৩২ জেলায় নির্বাচনের সামগ্রী পাঠানো হচ্ছে। রোববার ঢাকা, ফরিদপুর, ময়মসসিংহ, কুমিল্লা, সিলেট ও চট্টগ্রামের ৩২ জেলায় এসব সামগ্রী সরবরাহ করা হবে।

এছাড়া প্রিসাইডিং কর্মকর্তা, সহকারী প্রিসাইডিং কর্মকর্তা ও পোলিং অফিসারসহ ভোটগ্রহণ কর্মকর্তাদের পরিচয়পত্র, নির্দেশিকা, ফরম ও প্যাকেট গভর্নমেন্ট প্রিন্টিং প্রেস থেকে সরবরাহ করা হবে।

ইসি কর্মকর্তারা জানান, ভোটগ্রহণের জন্য যা যা প্রয়োজন সবকিছুই প্রস্তুত করা হয়েছে। ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দের পরের দিন ব্যালট পেপার মুদ্রণের জন্য পাঠানো হবে। ব্যালটে সবার নাম পৃথকভাবে উল্লেখ থাকবে, তাই এগুলো মুদ্রণে একটু সময় লাগবে। তবে ভোটগ্রহণের সাতদিন আগে থেকে সেগুলো নির্বাচনী এলাকায় পাঠানো শুরু হবে। জাগোনিউজ

Facebook Comments Box
advertisement

Posted ১৫:১৬ | শনিবার, ০৮ ডিসেম্বর ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com