শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করেছেন: হানিফ

  |   বুধবার, ০১ জুন ২০২২ | প্রিন্ট

জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করেছেন: হানিফ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, জিয়াউর রহমান বঙ্গবন্ধুকে হত্যার মধ্যদিয়ে ক্ষমতায় এসেছে। এরপর মুক্তিযুদ্ধের স্লোগান জয় বাংলা ও বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ নিষিদ্ধ করে মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করেছেন।

 

বুধবার দুপুরে হাজিরপাড়া হামিদিয়া উচ্চ বিদ্যালয় মাঠে চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাহবুব উল আলম হানিফ বলেন, ‘পঁচাত্তরের হাতিয়ার গর্জে উঠুক আরেকবার’ বিএনপি এই স্লোগান দিয়ে প্রমাণ করেছে বঙ্গবন্ধু হত্যার নেপথ্যে ছিলেন জিয়াউর রহমান। আমরা এই স্লোগানের প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছি। শেখ হাসিনার নেতৃত্বে এসব পাকিস্তানি প্রেতাত্মাদের প্রতিহত করা হবে। বিএনপি এ দেশের উন্নতি চায় না। তারা স্বাধীনতা বিরোধী, বিএনপি জামায়াতের আদর্শ হচ্ছে পাকিস্তান।

 

তিনি বলেন, বিএনপি ক্ষমতায় থাকাকালে দেশের কোনো উন্নতি করতে পারেনি, তারা করেছে দুর্নীতি ও মানুষ হত্যা। অথচ শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল, বিশ্ব নেতারা এখন শেখ হাসিনার দক্ষতা ও বিচক্ষণতার ম্যাজিকে অবাক।

 

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, বিএনপির আমলে দেশে ভয়াবহ লোডশেডিং ছিল, মানুষের ঘরে বিদ্যুৎ ছিল না। এখন সারাদেশে বিদ্যুৎ সমস্যার সমাধান হয়েছে। অর্থনৈতিক উন্নতির কারণে রিজার্ভ বেড়েছে, মানুষের আয় বেড়েছে।

 

চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের আহ্বায়ক আবুল কাসেম চৌধুরীর সভাপতিত্বে সম্মেলনে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুর সবুর, লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামাল, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সাধারণ সম্পাদক নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি প্রমুখ বক্তব্য রাখেন।

Facebook Comments Box
advertisement

Posted ১৬:৩২ | বুধবার, ০১ জুন ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com